India Covid Update: দৈনিক সংক্রমণ ২৩ শতাংশ বৃদ্ধি, রাজ্যেও লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

COVID-19: সংক্রমণের নিরিখে সবার প্রথমে রয়েছে কেরল। ২৪ ঘণ্টায় সেখানে ৪ হাজার ৪৫৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। সংক্রমণের নিরিখে

India Covid Update: দৈনিক সংক্রমণ ২৩ শতাংশ বৃদ্ধি, রাজ্যেও লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা
ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 12:18 PM

নয়া দিল্লি: বাড়তে থাকা করোনা সংক্রমণ (Covid Infection) ক্রমেই আশঙ্কা বাড়াচ্ছে সাধারণ মানুষ থেকে শুরু করে স্বাস্থ্য বিশেষজ্ঞদেরও। করোনা সংক্রমণের গ্রাফ কমলে বাড়লেও উদ্বেগ থেকেই যাচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের (Ministry of Health and Welfare) প্রকাশিত পরিসংখ্যান বলছে বিগত ২৪ ঘণ্টায় গোটা দেশে ১৪ হাজার ৫০৬ জন এই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১১ হাজার ৭৯৩ জন। ভাইরাসের প্রকোপ শুরু হওয়ার সময় থেকেই সব মিলিয়ে এখনও অবধি গোটা দেশে ৪ কোটি ৩৪ লক্ষ ৩৩ হাজার ৩৪৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য দফতর জানিয়েছে ২৪ ঘণ্টায় করোনার কারণে ৩০ জন মানুষ মারা গিয়েছে। ভাইরাসের আবির্ভাবের পর থেকে গোটা দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৫ লক্ষ ২৫ হাজার ৭৭ জন মারা গিয়েছেন।

সংক্রমণের নিরিখে সবার প্রথমে রয়েছে কেরল। ২৪ ঘণ্টায় সেখানে ৪ হাজার ৪৫৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে মহারাষ্ট্র এবং তৃতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। গোটা দেশে সব মিলিয়ে ৪ কোটি ২৮ লক্ষ ৮ হাজার ৬৬৬ জন করোনা থেকে সেরে উঠেছেন। বিগত ২৪ ঘণ্টায় করোনা থেকে ১১ হাজার ৫৭৪ জন সেরে উঠেছেন। গোটা দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৯৯ হাজার ৬০২। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান বলছে দেশে সুস্থতার হার ৯৮.৫৬ শতাংশ এবং মৃত্যুর হার ১.২১ শতাংশ।

বাংলায় করোনা সংক্রমণ

বাংলায় সংক্রমণের (West Bengal Covid Infection) হারও উর্ধ্বমুখী। স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী সব মিলিয়ে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের ৯৫৪ জন। মঙ্গলবার এই সংক্রমণের সংখ্যা ছিল ৫৫১ জন। রাজ্যে মোট সক্রিয় রোগীর সংখ্যা ২০ লক্ষ ২৬ হাজার ৪৭৭ জন। রাজ্যের সুস্থতার হার ৯৮.৭২ শতাংশ। শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। রাজ্যে মৃত্যুর হার ১.০৫ শতাংশ।