Drug Recover: বিমানবন্দরে যাত্রীর ব্যাগে প্রচুর সাবান, খুচিয়ে দেখতেই চক্ষু চড়কগাছ গোয়েন্দাদের

সাবান দেখে সন্দেহ হয় গোয়েন্দাদের। সাবানগুলিকে ভাল করে পরীক্ষা করা শুরু করেন গোয়েন্দারা। তা করতে গিয়েই দেখা যায় সাবানের ভিতরে কিছু ভরা আছে।

Drug Recover: বিমানবন্দরে যাত্রীর ব্যাগে প্রচুর সাবান, খুচিয়ে দেখতেই চক্ষু চড়কগাছ গোয়েন্দাদের
সাবানের মধ্যে লুকানো ছিল মাদক়
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 7:05 PM

মুম্বই: আফ্রিকা থেকে ভারতে কোকেন পাচারের চেষ্টা ব্যর্থ করল ডিরেক্টরেট অব রেভিনিউ ইনটেলিজেন্স। অভিনব কায়দায় আফ্রিকা থেকে ভারতে মাদক আনার চেষ্টা চালিয়েছিলেন এক ভারতীয় নাগরিক। মুম্বই বিমানবন্দরে ধরা পড়ে যান তিনি। তাঁর কাছ থেকে ৩ কিলোগ্রাম ৩৬০ গ্রাম কোকেন উদ্ধার হয়েছে। যার বাজারমূল্য প্রায় ৩৩ কোটি ৬০ লক্ষ টাকা। ইথিওপিয়ান এয়ারলাইন্সের বিমানে আদ্দিস আবাবা থেকে মুম্বইয়ে এসেছিলেন ওই ভারতীয়। মুম্বইয়ে আসার পর তাঁর ব্যাগ পরীক্ষা করা হয়। সে সময় তাঁর ব্যাগের মধ্যে বেশ কয়েকটি সাবানের বাক্স পাওয়া যায়। সেই সাবান দেখে সন্দেহ হয় গোয়েন্দাদের। সাবানগুলিকে ভাল করে পরীক্ষা করা শুরু করেন গোয়েন্দারা। তা করতে গিয়েই দেখা যায় সাবানের ভিতরে কিছু ভরা আছে। এবং সাবানের উপর অংশ সিল করা হয়েছে। তার পর গোয়েন্দারা সাবানের উপরের স্তর আঁচড়ে সরানোর পরই ভিতরে সাদা রঙের পাউডার জাতীয় দ্রব্য দেখতে পান। তা পরীক্ষা করে গোয়েন্দারা নিশ্চিত হন এর মধ্যে রয়েছে কোকেন। এ ভাবেই প্রায় সাড়ে তিন কিলো কোকেন উদ্ধার হয়েছে।

গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, ওই ভারতীয় নাগরিক ইথিওপিয়া থেকে এসেছিলেন মুম্বইয়ে। সাবানের মধ্যে তিনি কোকেন লুকিয়ে এনেছিলেন। জানা গিয়েছে, হ্যান্ড লাগেজের মাধ্যমেই ওই কোকেন আনছিলেন অভিযুক্ত। ৩.৩৬ কেজি কোকেন আনছিলেন অভিযুক্ত ব্যক্তি। যার দাম ৩৩ কোটি ৬০ লক্ষ টাকা।

ওই ভারতীয় নাগরিকের বিরুদ্ধে নারকোটিক্স ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্স অ্যাক্ট ১৯৮৫-এ মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তকে গ্রেফতারও করা হয়েছে। এই মাদক কোথা থেকে এনেছিলেন। ভারতের কোথায় তা পাচারের উদ্দেশ্য ছিল জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা করছে পুলিশ।