Kerala Couple: সেনা-জওয়ানদের কুর্নিশ জানাতে বিয়েতে বিশেষ পদক্ষেপ কেরলের নবদম্পতির

Kerala Couple: সেনা-জওয়ানদের জন্যই আমরা শান্তিতে ঘুমোতে পারি, ভালোবাসার মানুষের সঙ্গে সুখে দিন কাটাতে পারি, আনন্দের সঙ্গে বিয়ে করতে পারি।

Kerala Couple: সেনা-জওয়ানদের কুর্নিশ জানাতে বিয়েতে বিশেষ পদক্ষেপ কেরলের নবদম্পতির
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2022 | 6:00 AM

কেরল: নিজেদের জীবন উপেক্ষা করে সীমান্তে দিন-রাত পাহারা দিচ্ছেন জওয়ানরা। তাঁদের জন্যই দেশবাসী শান্তিতে ঘুমোতে পারছেন, নিজেদের জীবনের আনন্দ উপভোগ করছেন। তাই জওয়ানদের সম্মান জানিয়ে প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী থেকে দেশের নেতাদের অনেকেই সেনাবাহিনীর সঙ্গে দীপাবলি, রাখিবন্ধন সহ বিভিন্ন উৎসব উদযাপন করেন। অনেক সাধারণ মানুষ রাখিবন্ধন, বিজয়া দশমীর মতো উৎসবে জওয়ানদের কুর্নিশ জানান। কিন্তু, বিয়েতে সেনা-জওয়ানদের আমন্ত্রণ দেওয়ার ঘটনা সচরাচর শোনা যায় না। এবার এমনই করে কার্যত নজির গড়লেন কেরলের এক যুবক-যুবতী। একেবারে সোশ্যাল মিডিয়ায় বিয়ের কার্ড পোস্ট করে, জওয়ানদের অভ্যর্থনা জানিয়ে বিয়েতে তাঁদের আশীর্বাদ প্রার্থনা করেছেন নবদম্পতি।

কেরলের ওই নবদম্পতির নাম রাহুল এবং কার্তিকা। গত ১০ নভেম্বর গাঁটছড়া বাঁধেন তাঁরা। তবে গাঁটছড়া বাঁধার আগেই ইনস্টাগ্রামে ভারতীয় সেনাবাহিনীকে আমন্ত্রণ জানিয়ে বিয়ের কার্ড পোস্ট করেছেন তাঁরা। শুধু বিয়ের কার্ড পোস্ট নয়, ওই কার্ডের ফাঁকা অংশে জওয়ানদের কুর্নিশ জানিয়ে বিশেষ প্রতিবেদনও লিখেছেন রাহুল-কার্তিকা। সেখানে লেখা রয়েছে, “দেশের প্রতি আপনাদের ভালবাসা, দৃঢ়তা এবং দেশাত্মবোধের জন্য আমরা সত্যিই কৃতজ্ঞ। আপনাদের জন্যই আমরা নিশ্চিন্তে ঘুমোই। ভালবাসার মানুষের সঙ্গে সুখে দিন কাটাতে পারার জন্য আপনাদের ধন্যবাদ। আপনাদের জন্যই আমরা আনন্দের সঙ্গে বিয়ে করতে পারি। তাই আমাদের এই বিশেষ দিনে আপনাদের আমন্ত্রণ জানাতে পেরে আমরা খুবই আনন্দিত।”

রাহুল ও কার্তিকা চেয়েছিলেন, তাঁদের জীবনের এই গুরুত্বপূর্ণ দিনে সেনা-জওয়ানেরা উপস্থিত থেকে তাঁদের নতুনভাবে পথ চলার আশীর্বাদ দিয়ে যাক। যদিও সেটা আদতে সম্ভব হয়নি। তবে সোশ্যাল মিডিয়াতেই নবদম্পতিকে নতুন জীবনের পথ চলার জন্য শুভেচ্ছা জানিয়েছেন। তাঁদের এভাবে আমন্ত্রণ জানানোর জন্য ভারতীয় সেনাবাহিনীর তরফে রাহুল-কার্তিকাকে ধন্যবাদও জানানো হয়েছে। জওয়ানদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে রাহুল-কার্তিকার বিয়ের আমন্ত্রণের পোস্টটি বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ইতিমধ্যে এটি ৮৫ হাজার লাইক পেয়েছে। কেরলের নবদম্পতির এই উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।