Sanjay Raut: ‘যদি কিছু না করেন, তাহলে ভয় কীসের?’ রাউতের বাড়িতে ED হানায় খোঁচা শিন্ডের

Enforcement Directorate: শিন্ডে বলেন, "ইডি যদি কেন্দ্রীয় সরকারের ভয়ে কাজ করে, তাহলে সুপ্রিম কোর্টের এই বিষয়ে ব্যবস্থা নেওয়া উচিত। তদন্তকারী সংস্থা তাদের কাজ করছে।"

Sanjay Raut: 'যদি কিছু না করেন, তাহলে ভয় কীসের?' রাউতের বাড়িতে ED হানায় খোঁচা শিন্ডের
দাবার চাল সাজাতেই ব্যস্ত একনাথ শিন্ডে। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2022 | 3:02 PM

মুম্বই : যদি সঞ্জয় রাউত কিছু না করে থাকেন, তাহলে ভয় কীসের? শিবসেনা সাংসদের বাড়িতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হানা প্রসঙ্গে এই প্রশ্ন করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। শিন্ডের বক্তব্য, শিবসেনা সাংসদ যদি কোনও ভুল না করেন, তবে তাঁর ভয় পাওয়ার কোনও দরকার নেই। মুখ্যমন্ত্রীর বক্তব্য, “রাউত বলেছেন যে তিনি কিছু ভুল করেননি। তাই তাঁর ভয় পাওয়ারও কোনও কারণ নেই। যদি কেউ ইডি-র কাজে ভয় পান, তবে তাঁর আমাদের সঙ্গে বা বিজেপিতে যোগ দেওয়া উচিত নয়।” সঞ্জয় রাউতের বাড়িতে ইডি হানায় রাজনৈতিক প্রতিহিংসার যে অভিযোগ ভেসে আসছে, সেই অভিযোগকেও গুরুত্ব দিতে চাইছেন না মুখ্যমন্ত্রী। একনাথ শিন্ডের বক্তব্য, ইডি আগেও তদন্ত করেছিল। শিন্ডে বলেন, “ইডি যদি কেন্দ্রীয় সরকারের ভয়ে কাজ করে, তাহলে সুপ্রিম কোর্টের এই বিষয়ে ব্যবস্থা নেওয়া উচিত। তদন্তকারী সংস্থা তাদের কাজ করছে।”

রবিবার সকালে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের একটি দল মুম্বইয়ে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের বাড়িতে অভিযান চালায়। প্রসঙ্গত, মুম্বইয়ের পত্র চাউল হাউসিং কমপ্লেক্স সংক্রান্ত আর্থিক বেনিয়মের অভিযোগ উঠেছে। সেই বেনিয়মের অভিযোগে আর্থিক দুর্নীতি দমন প্রতিরোধ আইনের আওতায় তদন্ত করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তদন্তে নাম জড়িয়েছে শিবসেনা নেতা সঞ্জয় রাউতের। এর আগেও একাধিকবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখোমুখি হতে হয়েছিল তাঁকে। প্রসঙ্গত, এর আগে সঞ্জয় রাউতকে ২০ জুলাই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তলব করেছিল। যদিও তিনি সেই হাজির এড়িয়ে গিয়েছিলেন এবং তাঁর আইনজীবীদের মাধ্যমে জানিয়েছিলেন যে সংসদের বাদল অধিবেশনের কারণে, তিনি ৭ অগস্টের পরেই ইডির অফিসে হাজির হতে পারবেন। তারও আগে, ১ জুলাই শিবসেনা সাংসদের বয়ান রেকর্ড করা হয়েছিল।

এদিনে মুম্বইয়ে শিবসেনা সাংসদের বাড়িতে সাত সকালে পৌঁছে যান ইডির আধিকারিকরা। সকাল প্রায় ৮ টা থেকে তাঁর বাড়িত রয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই অভিযানের মধ্যেই সাংসদ একটি টুইট করেছেন। জানিয়েছেন, তিনি কোনও দুর্নীতির সঙ্গে যুক্ত নন।