Mallikarjun Kharge: ‘…মরব না’, বক্তৃতা দিতে দিতে আচমকা অসুস্থ মল্লিকার্জুন খাড়্গে

Mallikarjun Kharge: কাঠুয়ায় সন্ত্রাসবাদীদের চলমান অভিযানে গিয়ে সম্প্রতি এক হেড কনস্টেবল শহিদ হয়েছেন। তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এবং বিধানসভা নির্বাচনে দলীয় প্রার্থীদের হয়ে প্রচার করতে এক সমাবেশে যোগ দিতে, কাঠুয়ার জাসরোটায় উড়ে এসেছিলেন খাড়্গে। বক্তৃতা দিতে গিয়ে আচমকা অসুস্থ হয়ে পড়লেন কংগ্রেস সভাপতি।

Mallikarjun Kharge: '...মরব না', বক্তৃতা দিতে দিতে আচমকা অসুস্থ মল্লিকার্জুন খাড়্গে
কাঠুয়ায় বক্তৃতা দিতে দিতে অসুস্থ মল্লিকার্জুন খাড়্গেImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 29, 2024 | 7:56 PM

শ্রীনগর: রবিবার (২৯ সেপ্টেম্বর), জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলায় এক নির্বাচনী জনসমাবেশে ভাষণ দিতে গিয়ে অসুস্থ হয়ে পড়লেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। তবে ঘটনার পরপরই তিনি নিজেকে সামলে নেন। দলীয় কর্মী সমর্থকদের তিনি জানান, খুব শিগগিরই তাঁর মৃত্যু হবে না। অন্তত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে পরাজিত করার আগে তাঁর মৃত্যু হবে না। ৮৩ বছরের প্রবীন নেতা বলেন, “আমরা অবশ্যই (জম্মু ও কাশ্মীরকে) রাজ্যের মর্যাদা দেব এবং এর জন্য লড়াই করব। যাই হোক না কেন। আমি এই বিষয়টা ছাড়ব না। আমার বয়স ৮৩ বছর। কিন্তু, আমি এত তাড়াতাড়ি মরব না। যতক্ষণ না আমরা মোদীকে সরাচ্ছি, ততক্ষণ আমি বেঁচে থাকব। আমি আপনাদের কথা শুনব এবং আপনার পক্ষে লড়াই করব।”

কাঠুয়ায় সন্ত্রাসবাদীদের চলমান অভিযানে গিয়ে সম্প্রতি এক হেড কনস্টেবল শহিদ হয়েছেন। তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এবং বিধানসভা নির্বাচনে দলীয় প্রার্থীদের হয়ে প্রচার করতে এক সমাবেশে যোগ দিতে, কাঠুয়ার জাসরোটায় উড়ে এসেছিলেন খাড়্গে। বক্তৃতা দিতে গিয়ে আচমকা তাঁর মাথা ঘুরে যায়। সহকর্মীরা তাঁকে দ্রুত একটি চেয়ারে বসান। তবে, তারপরও বক্তৃতা চালিয়ে যান কংগ্রেস সভাপতি। তিনি বিজেপি সরকারের বিরুদ্ধে রিমোট কন্ট্রোলের মাধ্যমে জম্মু ও কাশ্মীর কেন্দ্রশাসিত অঞ্চল পরিচালনার অভিযোগ করেন। খাড়্গে বলেন, “এরা (বিজেপি) কখনই (জম্মু ও কাশ্মীর) নির্বাচন করতে চায়নি। সুপ্রিম কোর্ট হস্তক্ষেপ করার পরই তারা নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে।”

জম্মু ও কাশ্মীর কংগ্রেসের সহ-সভাপতি রবীন্দ্র শর্মা জানিয়েছেন, প্রচন্ড গরমে কংগ্রেস প্রধানের দমবন্ধ হয়ে আসছিল। খাড়্গের মাথা ঘুরছিল। তাঁকে একটি ঘরে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাঁকে পরীক্ষা করেন। কংগ্রেসের সাধারণ সম্পাদক, গুলাম আহমেদ মীর জানিয়েছেন, কংগ্রেস প্রধানের শরীরের অবস্থা এখন স্থিতিশীল। কাঠুয়ার সভার পর, উধমপুর জেলার রামনগরে আরও এক জনসভায় ভাষণ দেন মল্লিকার্জুন খাড়্গে। সংবাদ সংস্থা এএনআই-কে কংগ্রেস নেতা ঠাকুর বলবীর সিং বলেছেন, “প্রচণ্ড গরমের কারণে দমবন্ধ হয়ে আসছিল তাঁর। তারপরও তিনি তাঁর বক্তৃতা শেষ করেছেন। এরপর তিনি কিছুটা বিশ্রাম নেবেন এবং তারপর রামনগরে আরও এক কর্মসূচিতে যোগ দেবেন।”