Madhyapradesh Murder: বিয়ের অনুষ্ঠানে গুলি করে খুন, হামলাকারীদের মুখে ‘জয় শ্রী রাম’ স্লোগান

Man killed: জানা গিয়েছে, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত রামপালের সহকারীরা ওই বিয়ের অনুষ্ঠান আয়োজন করেছিলেন। হরিয়ানার বাসিন্দা রামপাল এক শিশু সহ ৫ জনের হত্যার ঘটনায় যাবজ্জীবন সাজা কাটাচ্ছেন।

Madhyapradesh Murder: বিয়ের অনুষ্ঠানে গুলি করে খুন, হামলাকারীদের মুখে 'জয় শ্রী রাম' স্লোগান
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 14, 2021 | 6:55 AM

ভোপাল: মধ্যপ্রদেশের বিয়েতে ঘটল এক মারাত্মক ঘটনা। অভিযোগ বিয়ে চলাকালীন এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। স্থানীয় সূত্রে দাবি এই ঘটনয়া অভিযুক্তরা দক্ষিণপন্থী সংগঠনের সঙ্গে যুক্ত। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় ইতিমধ্যেই ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, ধৃত ব্যক্তিরা আদৌ কোনও দক্ষিণপন্থী সংগঠনের সঙ্গে যুক্ত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

জানা গিয়েছে, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত রামপালের সহকারীরা ওই বিয়ের অনুষ্ঠান আয়োজন করেছিলেন। হরিয়ানার বাসিন্দা রামপাল এক শিশু সহ ৫ জনের হত্যার ঘটনায় যাবজ্জীবন সাজা কাটাচ্ছেন। স্থানীয় থানার সিনিয়র পুলিশ আধিকারিক অমিত ভার্মা জানিয়েছেন, সশস্ত্র ব্যক্তিরা বিয়ের অনুষ্ঠান ‘বেআইনিভাবে’ আয়োজন করা হয়েছে বলে অভিযোগ করে অনুষ্ঠান স্থলে প্রবেশ করেছিলেন। রামপালের অনুগামীরা জানিয়েছেন, তার অন্যধরনে নিয়মনীতি অনুযায়ী বিয়ের অনুষ্ঠানে বিশ্বাসী। তাদের এই পদ্ধতিতে বিয়ে শেষ হতে মাত্র ১৭ মিনিট সময় লাগে। আক্রমণকারীদের অভিযোগ ছিল, এই ধরনের বিয়ে হিন্দুধর্মের বিরুদ্ধে।

বিয়ের অনুষ্ঠান চলাকালীন ঘটনার ভিডিয়ো ইতিমধ্যেই সোশ্যাল সাইটগুলিতে প্রকাশিত হয়েছে। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, অনুষ্ঠানে আক্রমণকারীদের হামলায় সবাই আতঙ্কে চারিদিকে ছুটোছুটি করছে। এই অবস্থার মধ্যেই দেবীলাল মিনা নামে এক ব্যক্তিতে গুলি করা হয়েছিল বলেই জানা গিয়েছে। তাঁকে রাজস্থানের কোটা হাসপাতালে নিয়ে যাওয়া হলে, সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

ভিডিয়োতে দেখা গিয়েছে, প্রধান আক্রমণকারী লাল রঙের পোশাক পরেছিলেন। তার হাতে বন্দুক ছিল। তাঁকে গ্রেফতার করা হয়েছে কিনা এখনও জানা যায়নি। বিয়েতে উপস্থিত অতিথিদের অনেকে আক্রমণকারীদের তাড়া করেন। ইতিমধ্যেই এই ঘটনায় ১১ জনের বিরুদ্ধে খুনের মামলা রুজু করেছে পুলিশ। সেই ১১ জনের মধ্যে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। নিহত ব্যক্তির সঙ্গে বিজেপির যোগ রয়েছে বলেই স্থানীয় সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন Narendra Modi in Varanasi: ‘ডমরু যার, শাসন তার’, কাশী বিশ্বনাথ করিডরের মেগা উদ্বোধনে কীসের বার্তা দিলেন নমো?

আরও পড়ুন Jammu and Kashmir: উপত্যকায় পুলিশের বাসে জঙ্গি হামলায় শহিদ ২, গুরুতর জখম ১২; বিস্তারিত তথ্য তলব প্রধানমন্ত্রীর