কিউবা পালানোর চেষ্টা! মাঝ রাস্তাতেই নৌকা আটকে গেল ‘ওয়ান্টেড’ চোকসির

সূত্রের খবর, নৌকা করে অ্যান্টিগুয়া থেকে কিউবা পালিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল তাঁর। কিন্তু স্থানীয় পুলিশ তাঁকে ডমিনিকা ধরে ফেলে বলে জানা গিয়েছে।

কিউবা পালানোর চেষ্টা! মাঝ রাস্তাতেই নৌকা আটকে গেল 'ওয়ান্টেড' চোকসির
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 26, 2021 | 11:50 PM

অ্যান্টিগুয়া: পিএনবি তছরূপ কাণ্ডে সিবিআই (CBI) ও ইডির কাছে ‘ওয়ান্টেড’ মেহুল চোকসি। বিগত বেশ কয়েক মাস ধরেই তিনি অ্যান্টিগুয়ায় ছিলেন বলে জানা গিয়েছে। তাঁর বিরুদ্ধে ১৪ হাজার কোটি টাকা তছরূপের অভিযোগ রয়েছে। কয়েকদিন আগেই অ্যান্টিগুয়া থেকে নিখোঁজ হয়ে গিয়েছিলেন মেহুল চোসকি। সংবাদ মাধ্যমে এ কথা জানিয়েছিলেন তাঁর আইনজীবী। সূত্রের খবর, নৌকা করে অ্যান্টিগুয়া থেকে কিউবা পালিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল তাঁর। কিন্তু স্থানীয় পুলিশ তাঁকে ডমিনিকা ধরে ফেলে বলে জানা গিয়েছে।

সংবাদ সংস্থা এএনআই অনুযায়ী, সোমবার সন্ধ্যায় একটি বিখ্যাত রেস্তরাঁয় ডিনার করতে গিয়েছিলেন মেহুল চোকসি। তারপর থেকে আর কোনও খোঁজ মেলেনি। তাঁর গাড়ি পাওয়া গিয়েছিল জলি হারবারে। মেহুল চোকসির পালিয়ে যাওয়ার খবর প্রথমে নিশ্চিত করেননি সে দেশের প্রধানমন্ত্রী গাস্টোন ব্রাউন। তিনি জানিয়েছিলেন, তাঁর পালিয়ে যাওয়ার কোনও ভরসাযোগ্য তথ্য পাওয়া যায়নি।

সূত্রের খবর, তাঁর বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করেছিল অ্যান্টিগুয়ার পুলিশ। চোকসির বিরুদ্ধে অ্যান্টিগুয়াতে একাধিক মামলা রয়েছে। তাঁর এই পালিয়ে যাওয়ার চেষ্টার ফলে বিচারের ক্ষতি ব্যাকফুটে পড়বেন চোকসি, এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। তাঁকে দ্রুত ভারতের হাতে তুলে দেওয়া হতে পারে বলেও জানিয়েছেন বিশেষজ্ঞরা। ৬০ বছরের মেহুল চোকসি পিএনবি দুর্নীতি কাণ্ডে ভুয়ো গ্যারান্টি দিয়ে প্রতারণা করায় অভিযুক্ত। একই মামলায় অভিযুক্ত নীরব মোদীও। সম্প্রতি রাজ্যসভায় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানিয়েছিলেন, দেশে ফিরছেন নীরব মোদী, বিজয় মাল্য ও মেহুল চোকসি। সেই মতো নীরব মোদীর দেশে প্রত্যর্পণের কাজ শুরুও হয়েছিল। কিন্তু হঠাৎই গায়েব হয়ে যাওয়ার অন্যদিকে বাঁক নিতে পারে চোকসির ভবিষ্যত। ওয়াকিবহাল মহলে গুঞ্জন এমনই।

আরও পড়ুন: জর্জ ফ্লয়েডের মৃত্যবার্ষিকীতেই গুলি চলল মিনিয়াপোলিসের স্মৃতিসৌধের সামনে, আহত ১