Moustache Man: গুজরাটের গোঁফম্যান এবার হিমন্তনগরের প্রার্থী, তাঁর লক্ষ্য কী?

২০১২ সালে সেনাবাহিনীর লেফটেন্যান্ট পদে থাকাকালীন অবসর গ্রহণ করেন মাগনভাই সোলাঙ্কি। তারপর ২০১৭ সাল থেকে গুজরাট বিধানসভার ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Moustache Man: গুজরাটের গোঁফম্যান এবার হিমন্তনগরের প্রার্থী, তাঁর লক্ষ্য কী?
গুজরাটের গোঁফম্যান মাগনভাই সোলাঙ্কি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2022 | 8:24 AM

গান্ধীনগর: গোঁফ দিয়েই জয় করবেন বিধানসভা! আগামী ৫ ডিসেম্বর গুজরাটে দ্বিতীয় দফার ভোট। আর এই ভোটে অন্যতম চমক হিমন্তনগরের প্রার্থী। হিমন্তনগরে নির্দল প্রার্থী গোঁফম্যান, মাগনভাই সোলাঙ্কি। ৫৭ বছর বয়সি মাগনভাই অবসরপ্রাপ্ত সেনা অফিসার হলেও বর্তমানে গোঁফম্যান হিসাবেই বেশি পরিচিত। আর তাঁর গোঁফের জনপ্রিয়তার জোরেই হিমন্তনগর কেন্দ্রে জয় মিলবে বলে আশাবাদী মাগনভাই।

গোঁফম্যান হিসাবেই কেন জনপ্রিয় মাগনভাই? মাগনভাই সোলাঙ্কির গোঁফ আড়াই ফুট লম্বা এবং কোঁকড়ানো। গোঁফ এত বড় করতে পেরে তিনি গর্ব বোধ করেন। আর সেই গোঁফ নিয়েই ভোট প্রচারে বেরোচ্ছেন। তাই গোঁফম্যান হিসাবেই পরিচিত হয়ে উঠেছেন মাগনভাই সোলাঙ্কি।

২০১২ সালে সেনাবাহিনীর লেফটেন্যান্ট পদে থাকাকালীন অবসর গ্রহণ করেন মাগনভাই সোলাঙ্কি। তারপর ২০১৭ সাল থেকে গুজরাট বিধানসভার ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁর কথায়, “সেই সময় আমি বহুজন সমাজ পার্টিতে ছিলাম। আমি পরাজিত হয়েছি কিন্তু হালব ছাড়িনি। ২০১৯ লোকসভা ভোটে আমি নির্দল প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করি। এবারেও নির্দল প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছি।”

মাগনভাই সোলাঙ্কি সেনাবাহিনীতে থাকাকালীন পশ্চিম থেকে পূর্ব, উত্তর সহ দেশের বিভিন্ন জায়গায় কর্মরত ছিলেন। তখন থেকেই তাঁর গোঁফ বাহিনীর আধিকারিক সহ অন্যান্যদের দৃষ্টি আকর্ষণ করত। এখন ভোটে প্রতিদ্বন্দ্বিতা করার সময়ও তাঁর গোঁফ সকলের নজর কাড়বে বলে আশাবাদী সোলাঙ্কি। তাঁর কথায়, “এখন আমি ভোটে লড়ছি, জনগণ আমার গোঁফ দেখে হতবাক হয়। শিশুরা আমার কাছে এসে গোঁফ স্পর্শ করার চেষ্টা করে। আবার কী ভাবে গোঁফ এত বড় করেছি, সে বিষয়ে টিপস নেয় যুবরা।” ভোটে জয়ী হলে তিনি যুবদের গোঁফ বড় করার ব্যাপারে উৎসাহ দিতে রাজ্যে বিশেষ আইন আনবেন এবং অবসরপ্রাপ্ত সেনাদের সমস্যাগুলো কেন্দ্রের কাছে তুলে ধরবেন বলে জানিয়েছেন।

প্রসঙ্গত, বর্তমানে হিমন্তনগর কেন্দ্র বিজেপির দখলে। এবার গোঁফম্যানের হাত ধরে হিমন্তনগরের হাত বদল হয় কিনা সেটাই দেখার!