Bihar: পদ্ম সঙ্গ ত্যাগ নীতীশের, রাবড়ি দেবীর বাড়ির সামনে উঠল ‘খেলা হবে’ স্লোগান

Bihar: তেজস্বীকে সঙ্গে নিয়ে রাজভবনে নীতীশ। রাবড়ি দেবীর বাড়ির সামনে উঠল খেলা হবে স্লোগান। ভাইরাল ভিডিয়ো নিয়ে তুমুল উন্মাদনা তৈরি হয়েছে বিহারের রাজনৈতিক মহলে।

Bihar: পদ্ম সঙ্গ ত্যাগ নীতীশের, রাবড়ি দেবীর বাড়ির সামনে উঠল ‘খেলা হবে’ স্লোগান
Follow Us:
| Edited By: | Updated on: Aug 09, 2022 | 8:25 PM

পটনা: জোটে থেকেও বিজেপির (BJP) সঙ্গে স্নায়ুর লড়াই চলছিল দীর্ঘদিন থেকে। জোট বাঁচবে না ভাঙবে তা নিয়েও জল্পনা বাড়ছিল। শেষে সম্প্রতি নরেন্দ্র মোদীর (Narendra Modi) নেতৃত্বে নীতি আয়োগের বৈঠকে নীতীশ যোগ না দেওয়ার পর থেকেই জল্পনা আরও তীব্রতর হয়েছিল। আর আজ বিহারের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন জেডিইউ প্রধান নীতীশ কুমার (Nitish Kumar)। আরজেডির(RJD) সঙ্গে জোট গড়ে সরকার গড়তে পদক্ষেপও করেছেন। জোটে থাকতে পারে কংগ্রেসও। বাইরে থেকে সমর্থন দিতে পারে সিপিআইএমএল। তৈরি হতে চলেছে নতুন সরকার। যা নিয়ে মঙ্গলবার দিনভর বিহারের রাজনৈতিক ময়দানে দেখা গেল নানা নাটকীয় মোড়। 

এরমধ্যেই এবার রাবড়ি দেবীর বাড়ির বাইরে উঠল ‘খেলা হবে’ ধ্বনি। সম্প্রতি একটি ভাইরাল ভিডিয়ো ঘিরেই জোরদার চর্চা শুরু হয়েছে বিহারের রাজনৈতিক মহলে। ভিডিয়োতে দেখা যাচ্ছে রাবড়ি দেবীর বাড়ির বাইরে জড়ো হয়েছেন অগুনতি আরজেডি, জেডিইউ সমর্থক। তাঁদের মধ্যেই কাউকে আচমকা খেলা হবে বলে উচ্চস্বরে চিৎকার করতে দেখা যায়। 

প্রসঙ্গত, ২০২১ সালে পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটের সময় খেলা হবে স্লোগানেই চড়তে থাকে রাজনীতির পারদ। তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্যই প্রথম খেলা হবে স্লোগান তুলে তৃণমূলের পক্ষে গান বাঁধেন। যা মুহূর্তেই ভাইরালও হয়েছে। পরবর্তীতে ভোট প্রচারে তৃণমূলের টি-শার্ট থেকে পোস্টার, সর্বত্রই ছেয়ে যায় খেলা হবে স্লোগানে। এমনকী বাংলার খেলা হবে স্লোগানের রেশ পৌঁছেছিল উত্তরপ্রদেশেও। মমতার সঙ্গে একইমঞ্চে উঠে অখিলেশ যাদবের কণ্ঠেও শোনা গিয়েছিল এই খেলা হবে স্লোগান। বর্তমানে গোটা দেশের রাজনৈতিক মহলেও তুমুল জনপ্রিয় হয়েছে এই স্লোগান। এবার বিহারের রাজনৈতিক টানাপোড়েনের মধ্যেও এই ধ্বনি উঠতেই তা নিয়ে নতুন করে চাপানউতর শুরু হয়েছে রাজনৈতিক মহলে।