মেয়াদ শেষের পর ৯০০-র বেশি স্কুল শিক্ষকের চাকরি নিয়মিত হল ত্রিপুরায়

ত্রিপুরার শিক্ষামন্ত্রী রতনলাল নাথ (Ratan Lal Nath) সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ৯২৬ জন শিক্ষককে নিয়মিত করা হল রাজ্যে। বহুদিন ধরেই আইনি জটিলতার কারণে তাদের নিয়মিত করা যাচ্ছিল না।

মেয়াদ শেষের পর ৯০০-র বেশি স্কুল শিক্ষকের চাকরি নিয়মিত হল ত্রিপুরায়
ফাইল ছবি

আগরতলা: দীর্ঘ দিন পর যেন সমস্যার সমাধান। এবার ত্রিপুরায় (Tripura) নিয়মিত হল বহু সংখ্যক শিক্ষকের (Teacher) চাকরি। গত ৪ বছর ধরে শিক্ষকদের নিয়মিত কারার ব্যাপারটি আটকে ছিল। এবার তাদের জন্য স্বস্তির খবর। ভাল খবর শোনাল ত্রিপুরা সরকার। সরকারি ঘোষণায় খুশি রাজ্যের শিক্ষা মহল।

ত্রিপুরার শিক্ষামন্ত্রী রতনলাল নাথ সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ৯২৬ জন শিক্ষককে নিয়মিত করা হল রাজ্যে। বহুদিন ধরেই আইনি জটিলতার কারণে তাদের নিয়মিত করা যাচ্ছিল না। তবে উচ্চ আদালতের নির্দেশ ক্রমে এবার তাদের নিয়মিত করা গেল। পাশাপাশি আগের জমানার বাম সরকারকে কটাক্ষ করেন তিনি। রতনলাল নাথের মতে আগের সরকার এত শিক্ষকের পদগুলি নিয়মিত করার ব্যাপারে জটিলতা তৈরি করেছিল। এর শিকার হয়েছেন একাধিক শিক্ষক।

তবে এবার পরিস্থিতির সমাধান হল। ৯২৬ জন প্রত্যেকেই বিজ্ঞান বিভাগের শিক্ষক। শিক্ষা দফতরের নিয়ম অনুযায়ী এদের প্রত্যেকর বিএলএড কিংবা বিএড ডিগ্রি আছে। ২০১৭ সাল থেকে তাদের বকেয়া জমে আছে। সেই টাকাও দেওয়া হবে বলে ঘোষণা করেছে ত্রিপুরা সরকার। এই পদক্ষেপের জন্য সরকারের পক্ষ থেকে ৪৯.৫৯ কোটি টাকা অতিরিক্ত খরচ করা হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: ২৫ পয়সার কয়েনের বিনিময়ে পেয়ে যান দেড় লাখ টাকা

Click on your DTH Provider to Add TV9 Bangla