তৃণমূলের ৬ ইস্যুতে সরগরম বাদল অধিবেশন! সাইকেলের প্যাডেলেই প্রতিবাদের প্রথম ধাপ

Parliament Monsoon Session 2021: তৃণমূল সূত্রে খবর, ৬টি ইস্যুতে লোকসভা ও রাজ্যসভায় নোটিস দিয়েছে তৃণমূল।

তৃণমূলের ৬ ইস্যুতে সরগরম বাদল অধিবেশন! সাইকেলের প্যাডেলেই প্রতিবাদের প্রথম ধাপ
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2021 | 11:05 AM

নয়া দিল্লি: আজ, সোমবার থেকে শুরু হচ্ছে বাদল অধিবেশন। তবে বাদল অধিবেশন (Parliament monsoon session 2021)  শুরু হওয়ার আগেই একাধিক নোটিস দিল তৃণমূল। করোনা পরিস্থিতি থেকে পেট্রো পণ্যের মূল্যবৃদ্ধি- একাধিক ইস্যুতে সরকার পক্ষকে বিঁধতে প্রস্তুত তৃণমূল।

সূত্রের খবর, ৬টি ইস্যুতে লোকসভা ও রাজ্যসভায় নোটিস দিয়েছে তৃণমূল। পেট্রোলের মূল্যবৃদ্ধি, কৃষি আইন নিয়ে নোটিস জারি করা হয়েছে। নোটিস দেওয়া হয়েছে করোনা মোকাবিলা ও টিকাকরণ নিয়েও। তৃণমূলের বক্তব্য, যুক্তরাষ্ট্রীয় কাঠামো মানছে না সরকার। মূল্যবৃদ্ধি থেকে করোনা পরিস্থিতি ইস্যু নিয়ে সংসদে ঝড় তুলতে প্রস্তুত তৃণমূল।

জ্বালানির মূল্য বৃদ্ধি, বিতর্কিত তিন কৃষি আইন, কোভিড ভ্যাকসিনের ঘাটতি মেটানোর দাবিতে সোচ্চার তৃণমূল। নিম্নমুখী দেশের আর্থিক বৃদ্ধির হার ও সাংসদরা যে বছর দুয়েক ধরে টাকা পাচ্ছেন না, তা রবিবারই সর্বদলীয় বৈঠকে তুলে ধরেছেন তৃণমূল নেতৃত্ব। এদিন নোটিস দেওয়া হয়েছে সেই বিষয়টিকে উল্লেখ করেও। প্রত্যেকটি ইস্যুতে মোদী সরকারকে কোণঠাঁসা করতে রীতিমতো বদ্ধপরিকর মমতা শিবির।

পেট্রোল-ডিজেলের অগ্নিমূল্যের প্রতিবাদে সোমবার সাইকেলে চেপে সংসদে গেলেন তৃণমূলের প্রতিনিধিরা।  সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, “পেট্রোল-ডিজেলের দামের প্রতিবাদে আমাদের সাংসদরা সাইকেলে করে যাবেন।” ট্যুইট করেছেন ডেরেক ও’ব্রায়েনও। তাঁর বক্তব্য, “কোভিড ১৯-এর উপর প্রধানমন্ত্রী কিংবা কেন্দ্রের তরফে কনফারেন্স রুমে কোনও চটকদার পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেখতে চান না সাংসদরা। সংসদে অধিবেশন এসে কথা বলুন।”

এরই মধ্যে সূত্রের খবর, বাদল অধিবেশনের মধ্যেই ২৫ জুলাই দিল্লি যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। দেখা করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও। সব মিলিয়ে এবার সংসদে বাদল অধিবেশন যে বেশ সরগরম হতে চলেছে, তা ভালই আঁচ করতে পারছেন রাজনৈতিক বিশ্লেষকরা।  আরও পড়ুন: সংসদের সামনে নয়, কৃষকদের প্রতিবাদ হবে অন্য জায়গায়! বাধ্যতামূলক করা হল আইডি কার্ড