Dhanbad Fire: ধানবাদের অগ্নিকাণ্ডে শোক প্রকাশ মোদীর, মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা

Dhanbad Fire: ধানবাদে বিধ্বংসী আগুনে ঝলসে মৃত ১৪। এই ঘটনায় দুঃখ প্রকাশ করে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা মোদীর।

Dhanbad Fire: ধানবাদের অগ্নিকাণ্ডে শোক প্রকাশ মোদীর, মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা
ছবি সৌজন্যে: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 7:04 AM

ধানবাদ: মঙ্গলবার সন্ধে ৬ টা নাগাদ ঝাড়খণ্ডের (Jharkhand) ধানবাদের (Dhanbad) একটি ১০ তলা আবাসনে আগুন লাগে। আশীর্বাদ টাওয়ার ৭ তলা ও ৩ তলায় বিধ্বংসী আগুনে (Fire) মোট ১৪ জনের মৃত্যু হয়েছে বলে খবর মিলেছে। যার মধ্যে তিনজনই শিশু। আর আহত হয়েছেন প্রায় ১২ জন। এবার এই ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত্যুর ঘটনায় দুঃখ প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। মৃতদের পরিবারের জন্য ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণাও করেছেন তিনি।

এই ঘটনায় আহতদের চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্যেরও ঘোষণা করেছেন তিনি। গতকাল প্রধানমন্ত্রীর দফতরের তরফে একটি টুইট করে জানানো হয়েছে, “পিএমএনআরএফ-এর পক্ষ থেকে ধানবাদে অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে অনুদান দেওয়া হবে। আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে।” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আহতদের দ্রুত আরোগ্যও কামনা করেছেন। পিএমও-র তরফে টুইটে জানানো হয়েছে,”ধানবাদে অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় গভীরভাবে শোকাহত। যাঁরা তাঁদের প্রিয়জনকে হারিয়েছেন তাঁদের প্রতি আমার সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।”

এই অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় দুঃখ প্রকাশ করেন ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনও। তিনি গতকাল জানিয়েছেন, যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছে জেলা প্রশাসন। এবং আহতদের চিকিৎসা পরিষেবাও দেওয়া হচ্ছে। সোরেন টুইটে জানান, “ধানবাদের আশীর্বাদ টাওয়ার অ্যাপার্টমেন্টে অগ্নিকাণ্ডে মৃত্যুর ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক। জেলা প্রশাসন যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছে এবং দুর্ঘটনায় আহতদের চিকিৎসা পরিষেবা দিচ্ছে। আমি নিজে পুরো বিষয়টি দেখছি।” তিনি জানিয়েছেন, আহতদের দ্রুত চিকিৎসা দেওয়ার জন্য সম্ভাব্য সবকিছু করা হচ্ছে। এদিকে এসএসপি ধানবাদ সঞ্জীব কুমার জানিয়েছেন, একটি বিয়ের অনুষ্ঠানের জন্য অ্য়াপার্টমেন্টে জমায়েত হয়েছিল। তখনি এমন দুর্ঘটনা ঘটে। আগুন লাগার সঙ্গে সঙ্গে ভিতরে কয়েকজনের আটকে থাকার আশঙ্কা তৈরি হয়। কুমার জানান, আগুন লাগার কারণ এখনও সেইভাবে জানা যায়নি। আহতদের হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।