প্রার্থী কারা? প্রধানমন্ত্রীর নেতৃত্বে বৈঠকে বসল বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক

ইতিমধ্যেই প্রাথমিক তালিকা তৈরি হয়েছে বলে বিজেপি (BJP) সূত্রে খবর। এবার শিলমোহর দেওয়ার অপেক্ষা কেন্দ্রীয় নেতৃত্বের।

প্রার্থী কারা? প্রধানমন্ত্রীর নেতৃত্বে বৈঠকে বসল বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2021 | 10:23 PM

নয়া দিল্লি: আসন্ন বিধানসভা নির্বাচনের (Assembly Election 2021) রূপরেখা তৈরি করতে প্রস্তুতি চলছে সব দলে। সূত্রের খবর অনুযায়ী, প্রার্থী তালিকা (Candidate List) প্রকাশ করতে বেশি দেরি নেই বিজেপির (BJP)। পশ্চিমবঙ্গে কারা প্রার্থী হবে, সেই তালিকার খসড়া তৈরি হয়ে গেকেও চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে গেরুয়া শিবির। তাই বৃহস্পতিবার সন্ধেয় বিজেপির সদর দফতরে বসল কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে উপস্থিত রয়েছেন সেই বৈঠকে। রাজধানীতে চলছে সেই বৈঠক। মোদী ছাড়াও উপস্থিত রয়েছেন বিজেপির একাধিক গুরুত্বপূর্ণ কেন্দ্রীয় নেতা। রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাতি জেপি নাড্ডা, কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কঢ়ি প্রমুখ।

তবে আজই চূড়ান্ত বৈঠক নয়, শুক্রবার আরও একটি বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। সম্ভাব্য প্রার্থীদের নিয়ে আলোচনা করতে নামের প্রাথমিক একটি তালিকা দেবেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল ও মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ও অসমে বিজেপি সভাপতি রঞ্জিত কুমার। বাংলার তালিকা নিয়ে আলোচনা করবেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

আট দফায় হবে বাংলার ভোট। ইতিমধ্যেই প্রথম দু’দফার আসনগুলির প্রার্থী তালিকা নিয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছে দিলীপ ঘোষ। তিনি জানিয়েছেন, প্রত্যেকটি আসনের জন্য চার থেকে পাঁচটি নাম সম্ভাব্য হিসেবে তালিকায় রাখা হয়েছে। এর মধ্যে সবথেকে গুরুত্বপূর্ণ দ্বিতীয় দফায় নন্দীগ্রাম কেন্দ্র, যেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে লড়বেন বলে ঘোষণা করেছেন।

বিজেপির প্রার্থী তালিকা চূড়ান্ত করা নিয়ে বৃহস্পতিবার দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার বাসভবনে এক বৈঠকে বসেন বঙ্গ বিজেপি নেতৃত্ব। সেই বৈঠক থেকে বেরিয়ে বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় স্পষ্ট ইঙ্গিত দেন যে খুব সম্ভবত নন্দীগ্রামে মমতা-শুভেন্দুর মুখোমুখি লড়াই দেখা যাবে। সূত্রের খবর, শুভেন্দু বিজেপির শীর্ষ নেতৃত্বকে জানিয়ে দিয়েছেন, তিনি নন্দীগ্রামে লড়তে তৈরি।

আরও পড়ুন: ভোটে লড়বেন না তৃণমূলের সবচেয়ে ধনী বিধায়ক, নিজেই জানালেন ফেসবুকে