‘আপনার অনুপস্থিতি অনুভব করছি’, পুরনো বন্ধুর জন্মদিনে স্মৃতিমেদুর প্রধানমন্ত্রী

PM Narendra Modi Wishes on Ram Vilas Paswan's Birthday: এ দিন সকালে তিনি টুইট করে লেখেন, "আজ আমার বন্ধু রাম বিলাস পাসোয়ানজীর জন্মদিন। আমি ওনার উপস্থিতিকে খুব মিস করি।"

'আপনার অনুপস্থিতি অনুভব করছি', পুরনো বন্ধুর জন্মদিনে স্মৃতিমেদুর প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রীর সঙ্গে রামবিলাস পাসোয়ান। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2021 | 12:16 PM

নয়া দিল্লি: পুরনো বন্ধুর কথা মনে পড়ছে প্রধানমন্ত্রীর। প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রীর রামবিলাস পাসোয়ান(Ram Vilas Paswan)-র জন্মদিনে টুইট করে এ কথাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

এ দিন সকালে তিনি টুইট করে লেখেন, “আজ আমার বন্ধু রাম বিলাস পাসোয়ানজীর জন্মদিন। আমি ওনার উপস্থিতিকে খুব মিস করি। তিনি দেশের অন্যতম দক্ষ প্রশাসক ও সাংসদ ছিলেন। জনসেবা ও পিছিয়ে পড়ার শ্রেণির জন্য কাজে ওনার অবদান সবসময় মনে রাখা হবে।”

গত বছর বিহার বিধানসভা নির্বাচনের আগেই অক্টোবর মাসে মৃত্যু হয় রামবিলাস পাসোয়ানের। এরপর লোকজনশক্তি দলের দায়িতেব নেন তাঁর ছেলে চিরাগ পাসোয়ান (Chirag Paswan)। সম্প্রতি কাকা পশুপতি কুমার পরস(Pashupati Kumar Paras)-র সঙ্গে বিবাদের জেরে সেই ক্ষমতাও হারাতে হয় তাঁকে। কাকা-ভাইপোর বিবাদের জেরে যে রাজনৈতিক টানাপোড়েনের সৃষ্টি হয়েছে, সেই প্রসঙ্গ টেনেই এ দিন চিরাগ পাসোয়ানও টুইট বার্তায় বাবাকে জন্মদিনের শুভকামনা জানান।

তিনি লেখেন, “শুভ জন্মদিন পাপাজী। তোমার কথা খুব মনে পড়ে। তুমি যেখানেই থাক নাল কেন, আমায় এই কঠিন পরিস্থিতিতে লড়াই করতে দেখে তুমিও দুঃখ পাবে। আমি তোমারই ছেলে, হার মানব না। আমি জানি তোমার আশির্বাদ আমার সঙ্গে রয়েছে সবসময়।”

রামবিলাস পাসোয়ানের স্মৃতিতে সম্প্রতিই তিনি একটি বই প্রকাশ করেন। আজ বিহারের হাজিপুর থেকে আশির্বাদ যাত্রার সূচনাও করবেন তিনি।

গতমাসেই চিরাগ পাসোয়ানের নেতৃত্বে অখুশি  ৫ সাংসদ লোক জনশক্তি পার্টি ছাড়ার হুমকি দেন। লোকসভার স্পিকার ওম বিড়লাকেও চিঠি লিখে তাঁদের ভিন্ন দল হিসেবে দেখতে আবেদন করেন তাঁরা। এর জেরেই দলীয় প্রধানের পদ থেকে সরতে হয় চিরাগ পাসোয়ানকে। কাকা-ভাইপোর সম্পর্কে চিড় ও তার জেরে রাজনৈতিক বিবাদ কেন্দ্রেও পৌঁছেছে। এনডিএ জোট কাকে সমর্থন করবে, তা নিয়ে ঘুরপাক খাচ্ছে একাধিক একাধিক প্রশ্ন।

আরও পড়ুন: ফের ইডির সমন, তড়িঘড়ি সুপ্রিম কোর্টে আইনি সুরক্ষার আবেদন অনিল দেশমুখের