দুপুরে শরদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক, রাতে কিং খানের ‘মন্নত’-এ ডিনার পিকের

এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে মধ্যাহ্নভোজ করেন পিকে। এ দিন রাতেই আবার বলিউডের বাদশাহ শাহরুখ খানের সঙ্গে তিনি ডিনারও করতে যান বলে খবর।

দুপুরে শরদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক, রাতে কিং খানের ‘মন্নত’-এ ডিনার পিকের
ফাইল ছবি

মুম্বই: ২০২৪ সালের লোকসভা ভোটের রণনীতি সাজাতে শুরু করে দিলেন প্রশান্ত কিশোর? একুশের ভোট তৃণমূলের ভোটকুশলীর পদক্ষেপ কিন্তু সেদিকেই ইঙ্গিত করছে। শুক্রবার ঠিক যে সময় মুকুল রায়ের ঘর ওয়াপসি নিয়ে রাজ্য রাজনীতিতে ঝড় উঠে গিয়েছে, সেই সময় এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে মধ্যাহ্নভোজ করেন পিকে। এ দিন রাতেই আবার বলিউডের বাদশাহ শাহরুখ খানের সঙ্গে তিনি ডিনারও করতে যান বলে খবর। ফলে নানা মহলে জল্পনা ক্রমশ তীব্রতর হচ্ছে।

সূত্রের খবর, এ দিন প্রশান্ত কিশোরের সঙ্গে প্রায় ৪ ঘণ্টার বৈঠক করেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। তাই এই ধুরন্ধর ভোটকুশলী ঠিক কী ভাবছেন, তাই এখন ভাবচ্ছে রাজনৈতিক বিশ্লেষকদের। যদিও পিকে-র ঘনিষ্ঠ বৃত্ত সরকারিভাবে জানাচ্ছে, একুশে বাংলার ভোটে যে যে নেতারা তৃণমূল নেত্রীকে এবং এমকে স্ট্যালিনকে সমর্থন জানিয়েছিলেন, তাঁদেরকেই ধন্যবাদ জানাতে সৌজন্যমূলক এই সাক্ষাৎ করছেন তিনি। তবে রাজনীতির কারবারিদের একটা বড় অংশ মনে করছে, আসলে আগামী লোকসভা ভোটের ঘুঁটি এখন থেকেই সাজাতে শুরু করে দিয়েছেন প্রাক্তন জেডইউ সহ-সভাপতি।

রাজনৈতিক মহলের একাংশের মতে, ২০১৯ সালের লোকসভা ভোটে যেটা করা যায়নি, ২০২৪-এর লোকসভা ভোটে সেই বিরোধীদের একজোট করার নেপথ্যে বড় ভূমিকা নিতে পারেন প্রশান্ত কিশোর। গতবার মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধীদের এক সুতোয় বাঁধার চেষ্টা করলেও শেষে ব্যর্থ হয়েছিলেন। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউ-সহ সামগ্রিক পরিস্থিতি নিয়ে নরেন্দ্র মোদী সরকার বর্তমানে এতটাই চাপে এই সুযোগ কোনওভাবেই হাতছাড়া করতে চায় না বিরোধীরা।

আরও পড়ুন: ‘ঘরের ছেলে’ ফিরলেও ‘অপরিহার্য’ নন মুকুল

অন্যদিকে পিকে এ দিন সন্ধ্যায় শাহরুখ খানের মুম্বইয়ের বাড়ি ‘মন্নত’-এ হাজির হন বলে খবর। দু’জনে মিলে রাতের খাবার বলেও জানা যাচ্ছে সূত্র মারফৎ। যদিও এই সাক্ষাৎ সম্পূর্ণভাবে বন্ধুত্বপূর্ণ হয় বলে জানা গিয়েছে। আসলে গত ৩ বছর ধরে ঘনিষ্ঠ বন্ধুত্ব রয়েছে এসআরকে ও পিকে-র। মমতা বন্দ্যোপাধ্যায়ই দু’জনের পরিচয় করিয়ে দিয়েছিলেন বলে খবর। বন্ধুর আমন্ত্রণ রাখতেই মন্নতে গিয়ে ডিনার করেন পিকে।

আরও পড়ুন: মুুকুল আর ‘গদ্দার’ না, ক্লিনচিটের কারণ ব্যাখ্যা করলেন মমতা