PM Narendra Modi: প্রথম দফার ভোটের পরদিনই শ্রীনগরে মোদী, বিশাল জনসভার প্রস্তুতি বিজেপির

PM Narendra Modi: ১৮ সেপ্টেম্বর থেকে তিন দফায় জম্মু ও কাশ্মীরের ৯০টি আসনে ভোটগ্রহণ হবে। প্রথম দফার ভোটগ্রহণ বুধবার। প্রথম দফার ভোটগ্রহণের পরদিনই শ্রীনগরে পা রাখবেন মোদী। আর তাঁকে সামনে রেখেই জম্মু ও কাশ্মীরের প্রত্যেক প্রান্তে শক্তি বিস্তার করতে চাইছে গেরুয়া শিবির।

PM Narendra Modi: প্রথম দফার ভোটের পরদিনই শ্রীনগরে মোদী, বিশাল জনসভার প্রস্তুতি বিজেপির
নরেন্দ্র মোদী (ফাইল ফোটো)
Follow Us:
| Updated on: Sep 16, 2024 | 3:22 AM

শ্রীনগর: দশ বছর পর বিধানসভা ভোট হচ্ছে জম্মু ও কাশ্মীরে। প্রচারে এতটুকু খামতি রাখতে চায় না কোনও দলই। আর সেই প্রচারেই এবার শ্রীনগর যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার শ্রীনগরে যাবেন তিনি। শ্রীনগরের শের-ই-কাশ্মীর পার্কে বিশাল বড় জনসভার প্রস্তুতি শুরু করেছে বিজেপি।

১৮ সেপ্টেম্বর থেকে তিন দফায় জম্মু ও কাশ্মীরের ৯০টি আসনে ভোটগ্রহণ হবে। প্রথম দফার ভোটগ্রহণ বুধবার। প্রথম দফার ভোটগ্রহণের পরদিনই শ্রীনগরে পা রাখবেন মোদী। আর তাঁকে সামনে রেখেই জম্মু ও কাশ্মীরের প্রত্যেক প্রান্তে শক্তি বিস্তার করতে চাইছে গেরুয়া শিবির।

মোদীর এই সভার জন্য শ্রীনগরে রবিবার বৈঠকে বসেছিলেন বিজেপি নেতারা। ওই বৈঠকে উপস্থিত একা নেতা বলেন, “দলের প্রচার কৌশলের গুরুত্বপূর্ণ অংশ হতে চলেছে এই জনসভা। জম্মু ও কাশ্মীরের সমস্ত বাসিন্দার সঙ্গে বিজেপির সম্পর্ক আরও গভীর হবে।” তিনি জানান, প্রধানমন্ত্রী ওইদিন জনসভা থেকে উপত্যকার মানুষের নিরাপত্তা সুনিশ্চিত করতে কেন্দ্রের পদক্ষেপের কথা তুলে ধরতে পারেন।

এই খবরটিও পড়ুন

ওই জনসভার প্রস্তুতির জন্য বৈঠক করেন বিজেপির জম্মু ও কাশ্মীরে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রাম মাধব, বিজেপির সাধারণ সম্পাদক(সংগঠন) অশোক কোল-সহ অন্য নেতারা। অশোক কোল বলেন, “ভোটারদের মধ্যে আত্মবিশ্বাস বাড়ানোর লক্ষ্যে প্রধানমন্ত্রী বক্তব্য রাখবেন। একইসঙ্গে তিনি বিজেপির উন্নয়নের বার্তা ও সবার বিকাশের কথা তুলে ধরবেন।”

রাম মাধব বলেন, “বিজেপিকে গ্রহণ করেছেন জম্মু ও কাশ্মীরের মানুষ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে তাঁদের আস্থা রয়েছে। আমরা আত্মবিশ্বাসী যে এবার জম্মু ও কাশ্মীরে বিজেপি-ই সরকার গড়বে।” এর আগে শেষবার প্রধানমন্ত্রী শ্রীনগরে এসে প্রতিশ্রুতি দিয়েছিলেন, খুব তাড়াতাড়ি জম্মু ও কাশ্মীরে ভোট হবে। এবং জম্মু ও কাশ্মীরের রাজ্যের মর্যাদা ফিরিয়ে দেওয়া হবে। তারপর বৃহস্পতিবারের সভায় মোদী কী বলেন, সেদিকে তাকিয়ে সবাই।