Robert Vadra: ‘আমেঠি আমাকে চায়…’, এবার কি ভোট ময়দানে সোনিয়ার জামাই?

Robert Vadra: আমেঠি থেকে এখনও পর্যন্ত প্রার্থী দেয়নি কংগ্রেস। অন্যদিকে, গত বুধবারই স্মৃতি ইরানি ওই কেন্দ্রের ভোটার হিসেবে নিজের নাম নথিভুক্ত করেছেন। আমেঠির মেদান মাওয়াই গ্রামে তৈরি হয়েছে তাঁর নতুন বাড়ি। অন্যদিকে, রাহুল গান্ধী ইতিমধ্যেই কেরলের ওয়ানাড় কেন্দ্রে মনোনয়ন পেশ করেছেন।

Robert Vadra: 'আমেঠি আমাকে চায়...', এবার কি ভোট ময়দানে সোনিয়ার জামাই?
সোনিয়া-রাহুলের সঙ্গে রবার্ট বঢরা।Image Credit source: Facebook
Follow Us:
| Updated on: Apr 04, 2024 | 7:30 PM

নয়া দিল্লি: গান্ধী পরিবারের অন্যতম সদস্য রবার্ট বঢরাকে প্রচারের ময়দানে দেখা গিয়েছে অনেকবার। বিভিন্ন সময় রাহুল গান্ধী বা সোনিয়া গান্ধীর হয়ে প্রচার সেরেছেন তিনি। তবে ভোট ময়দানে সেভাবে সক্রিয় ভূমিকা নিতে দেখা যায়নি কখনও। অর্থাৎ কখনও ভোটে লড়েননি তিনি। প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট পেশায় ব্যবসায়ী। লোকসভা ভোটের মুখে এবার সেই রবার্টকে ঘিরে শুরু হয়েছে জোর জল্পনা। এবার কি তবে টিকিট পেতে চলেছেন রবার্ট বঢরা?

সংবাদসংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে রবার্ট দাবি করেছেন, আমেঠির মানুষ তাঁকে প্রতিনিধি হিসেবে চাইছেন। টিকিট পাচ্ছেন কি না, এ ব্যাপারে খোলসা করে কিছু না বললেও রবার্ট বঢরা দাবি করেছেন, আমেঠির মানুষ চাইছে গান্ধী পরিবারের কোনও সদস্য প্রার্থী হন।

দীর্ঘদিন ধরে কংগ্রেস তথা গান্ধী পরিবারের হাতে থাকা আমেঠিতে গত ২০১৯ লোকসভা নির্বাচনে পরাজিত হন রাহুল গান্ধী। ওই কেন্দ্র থেকে জয়ী হন বিজেপি নেত্রী স্মৃতি ইরানি। সেই কেন্দ্র পুনরুদ্ধারে এবার তৎপর কংগ্রেস। রবার্টের কথা থেকেই স্পষ্ট সেটা।

সাক্ষাৎকারে রবার্ট দাবি করেছেন, বর্তমান সাংসদকে নিয়ে সন্তুষ্ট নন আমেঠির মানুষজন। তিনি বলেন, “ক্ষমতার অপব্যবহার করে গান্ধী পরিবারকে অপদস্থ করেন ওই সাংসদ। আমেঠির মানুষ তাঁদের ভুল বুঝতে পেরেছেন। তাঁরা চাইছেন, আমি যদি সাংসদ হতে চাই, তাহলে যেন ওই কেন্দ্র থেকেই লড়াই করি।”

রবার্ট আরও জানান, আমেঠিতে একসময় প্রচারের কাজে যেতেন তিনি। সেই সব মানুষের সঙ্গে তাঁর আজও যোগাযোগ আছে। তাঁরা জানেন, রবার্ট কতটা মানুষের মধ্যে থাকতে পছন্দ করেন।

উল্লেখ্য, আমেঠি থেকে এখনও পর্যন্ত প্রার্থী দেয়নি কংগ্রেস। অন্যদিকে, গত বুধবারই স্মৃতি ইরানি ওই কেন্দ্রের ভোটার হিসেবে নিজের নাম নথিভুক্ত করেছেন। আমেঠির মেদান মাওয়াই গ্রামে তৈরি হয়েছে তাঁর নতুন বাড়ি। অন্যদিকে, রাহুল গান্ধী ইতিমধ্যেই কেরলের ওয়ানাড় কেন্দ্রে মনোনয়ন পেশ করেছেন।