Protest Near Kejriwal’s House : “বিজেপি তাঁকে ‘মারতে’ চায়,” মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ ঘিরে চাঞ্চল্যকর দাবি আপ নেতার

Protest Near Kejriwal's House : দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের বাড়ির সামনে বিক্ষোভ বিজেপি মোর্চার। আপ নেতা দাবি করেছেন যে, বিজেপি কেজরীবালকে 'মারতে' চায়।

Protest Near Kejriwal's House : বিজেপি তাঁকে 'মারতে' চায়, মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ ঘিরে চাঞ্চল্যকর দাবি আপ নেতার
ছবি সৌজন্যে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2022 | 6:39 PM

নয়া দিল্লি : পঞ্জাবে বিপুল ভোটে জয়ী হয়ে ক্ষমতায় এসেছে আম আদমি পার্টি (Aam Aadmi Party)। পঞ্জাবে ক্ষমতায় আসার পর ভারতীয় জনতা পার্টি (BJP) বিরোধী শক্তির মুখ হয়ে উঠতে চাইছে আপ প্রধান অরবিন্দ কেজরীবাল। তাই পঞ্জাবে ক্ষমতা দখলের পর একে একে অন্যান্য রাজ্যে নিজেদের উপস্থিতি বাড়াচ্ছে আপ। এরই মাঝে বুধবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের বাসভবনের সামনে বিজেপি এবং পুলিশের হাতাহাতি হয়। তারপরই আপের বর্ষীয়ান নেতা মণীশ সিসোদিয়া সাংবাদিকদের মুখোমুখি হয়ে চাঞ্চল্যকর দাবি করেন। তিনি বিজেপিকে কাঠগড়ায় দাঁড় করিয়ে বলেছেন যে, বিজেপি অরবিন্দ কেজরীবালকে “মারতে” চায়। কারণ তাঁরা নির্বাচনী প্রক্রিয়ায় আপকে হারাতে পারেনি। তাঁর আরও সংযোজন যে, রাজনীতি একটি অজুহাত মাত্র। এটি একটি পরিষ্কার ফৌজদারি মামলা।

আপ নেতা বলেছেন, “পুলিশের উপস্থিতিতে আজ বিজেপির গুন্ডারা মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের বাড়ির সামনে উপস্থিত হয়। তারা নির্বাচনে তাঁকে হারাতে সক্ষম হয়নি তাই তারা এখন তাঁকে মারতে চায়।” উল্লেখ্য, কাশ্মীরে পন্ডিতদের নিয়ে সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’। এই ছবি নিয়ে সম্প্রতি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের মন্তব্যের বিরোধিতায় তাঁর বাড়ির সামনে বিক্ষোভ দেখান বিজেপির কর্মীরা। সেই সময়ই কেজরীবালের বাসভবনের সামনে হাতাহাতি হয় বিজেপি কর্মী এবং পুলিশের মধ্যে। বিজেপি কর্মীরা কেজরীবালের বিরুদ্ধে অভিযোগ করেছেন যে, তিনি এই ছবিতে দেখানো কাশ্মীরি হিন্দুদের ‘গণহত্যার’ মজা করেছেন। উল্লেখ্য, ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিটিকে দিল্লিতে করমুক্ত ঘোষণা করার দাবি জানিয়েছিলেন একজন বিজেপি বিধায়ক। সেই দাবির প্রতিক্রিয়া হিসেবে অরবিন্দ কেজরীবাল বলেছিলেন, এটি বিনামূল্যে ভিডিয়ো শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবে রাখা উচিত।

কেজরীবালের বাসভবনে ভাঙচুর এবং হিংসার ঘটনায় আপের কয়েকজন বর্ষীয়ান নেতা দিল্লি পুলিশের বিরুদ্ধেও অভিযোগ তুলেছেন। তাঁরা অভিযোগ করেছেন যে, পুলিশ বিজেপি নেতাদের মুখ্যমন্ত্রী বাসভবন অবধি পৌঁছোতে দিয়ে তাঁদের মদত দিয়েছে। এই ঘটনার ভিডিয়োতে দেখা গিয়েছে, কেজরীবালের বাড়ির সামনে থাকা ব্যারিকেডের সামনে বিজেপির পতাকা এবং প্ল্যাকার্ড হাতে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি করছেন কর্মীরা এবং কাশ্মীরি পণ্ডিতদের অপমানের নিন্দা করছিলেন। তাঁদের মধ্যে কাউকে আবার নিরাপত্তা বেষ্টনী টপকে যেতেও দেখা গিয়েছে। পুলিশ জানিয়েছে, বিজেপি যুব মোর্চার প্রায় ১৫০-২০০ জন বিক্ষোভকারী মুখ্যমন্ত্রীর বাসভবনে যান সকাল ১১:৩০ টা নাগাদ। এই বিক্ষোভের নেতৃত্ব দিচ্ছিলেন বিজেপির যুব মোর্চার সভাপতি তেজস্বী সূর্য। পুলিশ দাবি করেছেন যে, তারা সেখান থেকে বিক্ষোভকারীদের সরিয়ে দেন এবং ৭০ জনকে তারা আটক করেন বলেও জানিয়েছেন তাঁরা। তাঁদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া শুরু হয়েছে।

আরও পড়ুন : DA and DR Increased : সরকারি কর্মচারীদের জন্য সুখবর, বাড়ল ডিএ ও ডিআর