Bhagwant Mann Wedding: ‘পঞ্জাবকে বেছে নিয়ে’ প্রথম স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ, ৬ বছর পর ফের ছাদনাতলায় পঞ্জাবের মুখ্যমন্ত্রী

Bhagwant Mann Wedding: প্রথম স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদের ছয় বছর পর, বৃহস্পতিবার, ফের বিয়ে করতে চলেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান।

Bhagwant Mann Wedding: 'পঞ্জাবকে বেছে নিয়ে' প্রথম স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ, ৬ বছর পর ফের ছাদনাতলায় পঞ্জাবের মুখ্যমন্ত্রী
বিচ্ছেদের ছয় বছর পর ফের বিয়ের পিড়িতে ভগবন্ত সিং মন
TV9 Bangla Digital

| Edited By: Amartya Lahiri

Jul 06, 2022 | 4:36 PM

চণ্ডীগঢ়: ফের বিয়ের পিড়িতে বসতে চলেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান। ছয় বছর আগে প্রথম স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয়ে গিয়েছিল তাঁর। বৃহস্পতিবার (৭ জুলাই), ডাক্তার গুরপ্রীত কওর নামে এক মহিলাকে বিয়ে করতে চলেছেন তিনি। মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবনেই বিয়ের আসর বসছে। একেবারেই ব্যক্তিগত স্তরের অনুষ্ঠান হবে। আমন্ত্রিত অতিথিদের তালিকায় থাকছেন, শুধুমাত্র পারিবারিক ঘনিষ্ঠ বন্ধুবান্ধব ও আত্মীয়-স্বজনরা। তবে, দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ দলের জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়ালও উপস্থিত থাকতে পারেন বলে শোনা যাচ্ছে।

ভগবন্ত সিং মান-এর প্রথম বিয়ে হয়েছিল ইন্দ্রপ্রীত কওরের সঙ্গে। তাঁদের দুই সন্তানও আছে – ১৭ বছরের পুত্র দিলশান মান এবং ২১ বছরের মেয়ে সিরাত কওর মান। ২০১৫ সালের মার্চ মাসে, পারস্পরিক সম্মতিতে ভগবন্ত মান এবং ইন্দ্রপ্রীত কওরের বিবাহবিচ্ছেদ হয়ে গিয়েছিল। বিচ্ছেদের পরই ইন্দ্রপ্রীত কওর ভারত ছেড়ে মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি দিয়েছিলেন। তারপর থেকে তিনি এবং তাঁদের দুই সন্তান সেই দেশেই থাকেন। গত মার্চ মাসে, ভগবন্ত মান যখন পঞ্জাবের মুখ্য়মন্ত্রী হিসাবে শপথ নিয়েছিলেন, সেই অনুষ্ঠানে এসেছিলেন তাঁদের ছেলে-মেয়ে। ঠিক কী কারণে ভগবন্ত মান এবং ইন্দ্রপীতের বিচ্ছেদ হয়ে গিয়েছিল, সেই বিষয়টি স্পষ্ট নয়। তবে শোনা যায়, রাজনীতিতে প্রবেশের পর, পরিবারের জন্য যথেষ্ট সময় দিতে পারছিলেন না। সেই কারণেই দূরত্ব তৈরি হয়েছিল তাঁদের। ফেসবুকে, ভগবন্ত সিং মান বলেছিলেন, তাঁর পরিবার আর পঞ্জাবের মধ্যে তিনি পঞ্জাবকে বেছে নিয়েছেন।

সূত্রের খবর, তাঁর জন্য নতুন পাত্রী বেছে নিয়েছেন ভগবন্ত সিং মান-এর মা এবং বোন। তাঁরা দুজনে বরাবরই চাইতেন, পঞ্জাবের মুখ্যমন্ত্রী আরও একবার বিয়ে করুন। মা-মেয়ের জুটিই মানের দ্বিতীয় বিয়ের জন্য পাত্রী হিসাবে ডা. গুরপ্রীত কওরকে পছন্দ করেন। তাঁর সম্পর্কে খুব বেশি তথ্য জানা যায়নি। শুধু জানা গিয়েছে, তিনি পেশায় একজন ডাক্তার। তাঁর বাড়ি চণ্ডীগঢ়ে। একেবারেই সাধারণ পরিবারের মহিলা তিনি। সূত্রের খবর, বেশ কয়েক বছর ধরেই ভগবন্ত মান এবং ডা. গুরপ্রীত কওর পরস্পরকে চেনেন। এর মধ্যে মুখ্যমন্ত্রীর বাসভবনেও বেশ কয়েকবার এসেছেন তিনি।

ভগবন্ত সিং মানের বিবাহের অতিথি তালিকা –

নিশ্চিত না হলেও, বৃহস্পতিবার ভগবন্ত সিং মানের বিয়ের অনুষ্ঠানে আম আদমি পার্টি প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। আসতে পারেন দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। থাকতে পারেন পঞ্জাব ক্যাবিনেটের মন্ত্রীরাও। এর বাইরে, শুধুই পরিবারের বিভিন্ন সদস্য ও ঘনিষ্ঠ পারিবারিক বন্ধুদের আমন্ত্রণ জানানো হবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla