Punjab Covid: সংক্রমণ ঊর্ধ্বমুখী! কড়া নির্দেশিকা জারি করে সরকার জানাল এখন থেকে…

Covid Vaccination: পঞ্জাবের সরকারের তরফে প্রকাশ্যে বিবৃতি জারি করে জানানো হয়েছে, "শারীরিক দূরত্ববিধি, শ্বাস প্রশ্বাসের নিয়মনীতি মেনে চলার পাশাপাশি জনসমক্ষে থুতু না ফেলার মতো যাবতীয় করোনা বিধি মেনে চলতে হবে।

Punjab Covid: সংক্রমণ ঊর্ধ্বমুখী! কড়া নির্দেশিকা জারি করে সরকার জানাল এখন থেকে...
ফাইল ছবি।
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Aug 13, 2022 | 8:09 PM

চণ্ডীগঢ়: টিকাকরণে পাশাপাশি করোনা সংক্রমণ রোধে জনবহুল স্থানে মাস্ক পরা ও শারীরিক দূরত্ব বজায় রাখা যে বাধ্যতামূলক, বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে শুরু করে বিশেষজ্ঞ চিকিৎসকরা তা দীর্ঘদিন ধরেই বলে আসছিলেন। কোভিড ১৯ সংক্রমণ রুখতে এবার কড়া পদক্ষেপ করল পঞ্জাব সরকার। সংক্রমণ বৃদ্ধির সঙ্গে সঙ্গে পঞ্জাবের প্রকাশ্য জনবহুল স্থানে মাস্ক পরা বাধ্যতামূলক করেছে সরকার। বিবৃতি জারি করে পঞ্জাব সরকার জানিয়েছে, “শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি সংস্থা এবং ইন্ডোর-আউটডোর স্থান, শপিং মল ও অন্যান্য প্রকাশ্য জনবহুল স্থানে যথাযথভাবে মাস্ক পরা বাধ্যতামূলক।”

পঞ্জাবের সরকারের তরফে প্রকাশ্যে বিবৃতি জারি করে জানানো হয়েছে, “শারীরিক দূরত্ববিধি, শ্বাস প্রশ্বাসের নিয়মনীতি মেনে চলার পাশাপাশি জনসমক্ষে থুতু না ফেলার মতো যাবতীয় করোনা বিধি মেনে চলতে হবে। যে সব ব্যক্তির করোনা আক্রান্ত হওয়ার উপসর্গ রয়েছে তাদের পরীক্ষা করাতে হবে এবং যাবতীয় বিধিনিষেধ মেনে চলতে হবে।” পঞ্জাব সরকারের পক্ষ থেকে সব হাসাপাতাল, পরীক্ষাকেন্দ্র এবং নমুনা সংগ্রহ কেন্দ্রকে করোনা পরীক্ষার রিপোর্ট পোর্টালে আপলোড করতে বলা হয়েছে। এমনকী করোনা রিপোর্টে নেগেটিভ এলেও তা পোর্টালে আপলোড করতে হবে। বিবৃতি পঞ্জাব সরকার জানিয়েছে, যাঁরা এখনও করোনা টিকার দ্বিতীয় অথবা প্রিকশানারি ড়োজ নেননি, তাদের দ্রুত তা নিতে হবে।

প্রসঙ্গত, রাজধানী দিল্লিতে স্বাধীনতা দিবসের আগে কঠোর করোনা বিধি জারি করেছে আম আদমি পার্টির সরকার। বৃহস্পতিবার কেজরীবাল সরকারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছিল দিল্লিতে প্রকাশ্য রাস্তায় অথবা জনসমক্ষে যাঁরা মাস্ক পরবেন না তাদের থেকে ৫০০ টাকা জরিমানা আদায় করা হবে। ঊর্ধ্বমুখী করোনা গ্রাফের কারণে উদ্বিগ্ন প্রশাসন এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে বলেই জানা গিয়েছিল।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla