Modi-Ratan Tata: সুখবর! শিল্পপতি রতন টাটার কাঁধে গুরুদায়িত্ব তুলে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

PM Cares Fund: পিএম কেয়ার্স ফান্ডের অন্যতম ট্রাস্টি হিসেবে রতনের নাম বেছে নিয়েছে কেন্দ্রীয় সরকার।

Modi-Ratan Tata: সুখবর! শিল্পপতি রতন টাটার কাঁধে গুরুদায়িত্ব তুলে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
ছবি: ফাইল চিত্র
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Sep 21, 2022 | 3:06 PM

নয়া দিল্লি: করোনা মহামারির (Corona Pandemic) প্রকোপে সংক্রমণ যখন তুঙ্গে ছিল, যখন ১৪০ কোটির দেশ আতঙ্কে কাঁপছিল সেই সময়ে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন দেশের অন্যতম সেরা শিল্পপতি রতন টাটা (Ratan Tata) টাটা চ্যারিটেবল ট্রাস্টে (Tata Charitable Trust)র মাধ্যমে সারাবছরই বিভিন্ন সমাজসেবামূলক কাজ করে থাকেন রতন। সেই কারণে দেশের শীর্ষস্থানীয় শিল্পপতি হলেও অন্যান্যদের তুলনায় তাঁর ধন-সম্পদের পরিমাণ অনেকটাই কম। এহেন রতন টাটার হাতে গুরুদায়িত্ব তুলে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। পিএম কেয়ার্স ফান্ডের অন্যতম ট্রাস্টি হিসেবে রতনের নাম বেছে নিয়েছে কেন্দ্রীয় সরকার। টাটা সন্সের চেয়ারম্যান রতন টাটার পাশাপাশি সুপ্রিম কোর্টের বিচারপতি কেটি থমাস, প্রাক্তন ডেপুটি স্পিকার কারিয়া মুন্ডার মতো বিশিষ্ট ব্যক্তিদেরও এই ট্রাস্টে মনোনীত করা হয়েছে।

প্রধানমন্ত্রীর দফতরের তরফে প্রকাশিত বিবৃতিতে পিএম কেয়ার্স ফান্ডের অংশ হিসেবে ট্রাস্টিদের অভিনন্দন জানানো হয়েছে। বিশিষ্ট ব্যক্তিদের পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনকেও এই ট্রাস্টির সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্প্রতি পিএম কেয়ার্স ফান্ডের বোর্ড অব ট্রাস্টিদের সঙ্গে বৈঠকে বসেছিলেন। তারপরই এই ঘোষণা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল। সেই বৈঠকে রতন টাটাও উপস্থিত ছিলেন।

পিএম কেয়ার্স ট্রাস্টে আরও বেশ কিছু বিশিষ্ট ব্যক্তিদের মনোনীত করা হয়েছে। সেই তালিকায় রয়েছেন প্রাক্তন কন্ট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল অব ইন্ডিয়া রাজীব মেহঋষি, ইনফোসিস ফাউন্ডেশনের প্রাক্তন চেয়ারম্যান সুধা মূর্তি, টিচ ফর ইন্ডিয়ার সহ-প্রতিষ্ঠাতা আনন্দ শাহ এবং ইন্ডিকর্পস ও পিরামল ফাউন্ডেশনের সিইওদেও এই ট্রাস্টের সদস্য হিসেবে বেছে নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী মোদী জানিয়েছেন, পিএম কেয়ার্স ফান্ডের নতুন ট্রাস্টি ও উপদেষ্টা দেশ হিতৈষী কাজে অর্থ খরচ ও তাঁর ব্যবহার নিয়ে সিদ্ধান্ত নেবেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla