দলের শীর্ষ নেতৃত্ব বললে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিতে রাজি ইয়েদুরাপ্পা

বয়স জনিত কারণে তিনি মুখ্যমন্ত্রীর পদ ঠিক মতো সামলাতে পারছেন না। করোনা পরিস্থিতিও তিনি সমালাতে পারেননি বলে দলের বিধায়করা (MLAs) অভিযোগ করেছেন।

দলের শীর্ষ নেতৃত্ব বললে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিতে রাজি ইয়েদুরাপ্পা
ফাইল চিত্র।
arunava roy

|

Jun 06, 2021 | 10:43 PM

বেঙ্গালুরু: দলের শীর্ষ নেতৃত্ব বললে এখুনি মুখ্যমন্ত্রীর (Chief Minister) পদ থেকে ইস্তফা দেবেন ইয়েদুরাপ্পা। তিনি পদত্যাগের জন্য প্রস্তুত বলেই রবিবার মন্তব্য করেন। গত কয়েক দিন ধরেই বি এস ইয়েদুরাপ্পাকে (BS Yediyurappa) নিয়ে দলের মধ্যে কলহ বেঁধেছে। অনেক বিধায়ক তাঁকে মুখ্যমন্ত্রীর পদে দেখতে চান না বলে খবর।

এই পরিস্থিতিতে স্বয়ং বি এস ইয়েদুরাপ্পা জানালেন, তিনি দলের শীর্ষ নেতৃত্বের যে কোনও সিদ্ধান্ত মাথা পেতে গ্রহণ করার জন্য প্রস্তুত। বয়স জনিত কারণে তিনি মুখ্যমন্ত্রীর পদ ঠিক মতো সামলাতে পারছেন না। করোনা পরিস্থিতিও তিনি সমালাতে পারেননি বলে দলের বিধায়করা অভিযোগ করেছেন। সেই অভিযোগ ওপর মহলেও পৌঁছেছে। তারপর কানাঘুষো শোনা গিয়েছে ইয়েদুরাপ্পাকে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরানো হতে পারে।

তাই নিজের অবস্থানের কথা খোলসা করে জানিয়ে দিলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী। পাশাপাশি তিনি এও জানান, মুখ্যমন্ত্রীর পদ পাওয়ার পর থেকে এখনও পর্যন্ত নিষ্ঠার সঙ্গে তিনি সমস্ত দায়িত্ব পালন করে চলেছেন। তবু যদি শীর্ষ নেতারা তাঁকে সরে যেতে বলেন তাহলে নিজের পদ ছেড়ে দেবেন ইয়েদুরাপ্পা।

যদিও তাঁর ডেপুটি সি এন অশ্বত্বনারায়ন ইতিমধ্যেই জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর পদ থেকে বি এস ইয়েদুরাপ্পার সরে দাঁড়ানোর ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেয়নি বিজেপির ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। আসলে সমস্তটাই গুজব। তিনি আগের মতোই এখনও কর্নাটাকের মুখ্যমন্ত্রী পদে থেকে মানুষের জন্য কাজ চালিয়ে যাচ্ছেন।

আরও পড়ুন: অপারেশন ব্লু স্টারের ৩৭তম বর্ষপূর্তিতে স্বর্ণমন্দিরে উড়ল খালিস্তানি পতাকা

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla