সংক্রমণের তৃতীয় ঢেউয়ে ময়দানে নামবে আরএসএস, সদস্যদের বিশেষ প্রশিক্ষণ দেবে সংঘ

RSS: করোনার তৃতীয় ঢেউয়ে দেশের প্রশাসনকে সহায়তা করার পাশাপাশি সম্ভাব্য সংক্রমিতদের সহযোগিতার জন্য এই বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে।

সংক্রমণের তৃতীয় ঢেউয়ে ময়দানে নামবে আরএসএস, সদস্যদের বিশেষ প্রশিক্ষণ দেবে সংঘ
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2021 | 11:18 PM

নয়া দিল্লি: করোনার বল্গাহীন সংক্রমণে আপাতত লাগাম পরানো গিয়েছে। দ্বিতীয় ঢেউয়ের সেই ভয়াবহতা আর নেই। এখন নতুন আতঙ্ক তৃতীয় ঢেউ নিয়ে। তার কী রূপ হবে কেউ জানে না! তবে বিপদ যেমনই হোক না কেন, সকলকে জোট বেঁধে লড়তে হবে। এ কথাই বিশ্বাস করে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বা আরএসএস। সে কারণেই সংক্রমণের তৃতীয় ঢেউ এলে সংঘ পরিবার যাতে অসহায়দের পাশে দাঁড়াতে পারে তার জন্য বিশেষ প্রশিক্ষণ দেবে ‘কার্যকর্তা’দের।

চিকিৎসকদের একটা বড় অংশ বলছেন, এবার বিপদ বেশি শিশুদের। আরএসএসের সদস্যরা চাইছেন, দেশের একজন মা ও শিশু যেন কখনও অসহায় না হয়ে পড়েন। রবিবার এক বিবৃতিতে সংঘের অখিল ভারতীয় প্রচার প্রমুখ সুনীল অম্বেকর জানান, তাঁদের সদস্যরা এই ঢেউ মোকাবিলায় সবরকম ভাবে ময়দানে থাকবে। ১ অগাস্ট থেকে শুরু হবে প্রশিক্ষণ। কোনও কোনও জায়গায় অবশ্য আরও কয়েকদিন পরও তা শুরু হতে পারে। আরও পড়ুন: তড়িঘড়ি দিল্লি গেলেও হল না বৈঠক, ‘ব্যস্ত’ নাড্ডার সময় পেলেন না দিলীপ

আরএসএসের দাবি, করোনার তৃতীয় ঢেউয়ে দেশের প্রশাসনকে সহায়তা করার পাশাপাশি সম্ভাব্য সংক্রমিতদের সহযোগিতার জন্য এই বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। এই অবস্থায় সমাজের মনোবল বাড়াতে যে সমস্ত বিষয়ে সহযোগিতা দরকার তা নিয়ে দেশের বিভিন্ন জায়গায় সংঘ সদস্যরা যাবেন। সেপ্টেম্বর থেকে এই ‘জন জাগরণ’ কর্মসূচি শুরু হবে। মানুষ কী ভাবে এই বিপদ মোকাবিলা করবেন তা নিয়েই মানুষকে সচেতন করবে সংঘ।