Sanjay Raut: ‘আমি কি বিজয় মাল্য?’, ইডির সম্পত্তি বাজেয়াপ্ত নিয়ে নয়া ‘তত্ত্ব’ রাউতের

Sanjay Raut: জানুয়ারি মাসেও সঞ্জয় রাউত দাবি করেছিলেন, তার সঙ্গে কয়েকজন বিজেপি নেতা যোগাযোগ করেছেন এবং তাঁকে দল বদলের প্রস্তাব দিয়েছেন। যদি তিনি সেই শর্ত না মানেন, তবে কড়া মূল্য চোকাতে হতে পারে বলেও তিনি জানান।

Sanjay Raut: 'আমি কি বিজয় মাল্য?', ইডির সম্পত্তি বাজেয়াপ্ত নিয়ে নয়া 'তত্ত্ব' রাউতের
সঞ্জয় রাউত। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 06, 2022 | 9:11 AM

নয়া দিল্লি: হাজার কোটি টাকার জমি বিতর্কে নাম জড়িয়েছে শিবসেনা নেতা তথা সাংসদ সঞ্জয় রাউতের। একাধিক সম্পত্তি বাজেয়াপ্ত হতেই ক্ষোভে ফেটে পড়লেন সাংসদ, একইসঙ্গে তদন্তকারী সংস্থা ইডিকেও কটাক্ষ করলেন তিনি। ১০৩৪ কোটি টাকার পত্র চউল জমি কেলেঙ্কারি মামলায় নাম জড়াতেই সঞ্জয় রাউত প্রশ্ন করেন, ইডি তাঁকে পলাতক ব্যবসায়ী বিজয় মাল্য ও নীরব মোদীর সমকক্ষ ভাবছে কিনা? মহারাষ্ট্র সরকারকে গদিচ্যুত করার জন্য তাঁর উপর চাপ সৃষ্টি করা হচ্ছে এবং তারপরই তাঁর বিরুদ্ধে এই ধরনের তদন্ত শুরু হয়েছে বলে দাবি করেন রাউত।

বিগত কয়েক বছর ধরেই বিতর্কে নাম জড়ানোর চেষ্টা করা হচ্ছে, এই দাবি করে সঞ্জয় রাউত বলেন, তিনি ইতিমধ্যেই রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডুকে গোটা বিষয়টি সম্পর্কে জানিয়েছেন। তিনি বলেন, “যদি এটা রাজনৈতিক প্রতিহিংসার বশে করে হয়ে থাকে, সেই কারণে আমি রাজ্যসভার চেয়ারম্যানকে আগেই বিষয়টি সম্পর্কে জানিয়েছিলাম। মহারাষ্ট্র সরকারকে গদিচ্যুত করার জন্য আমার উপর চাপ সৃষ্টি করা হচ্ছে। আমি কথা মতো কাজ না করলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখোমুখি হতে হবে বলেও হুমকি দেওয়া হচ্ছে। আমার বাড়িতে এসে আমায় হুমকি দেওয়া হয়েছে। এরপরই এইসব শুরু হয়েছে।”

এর আগে জানুয়ারি মাসেও সঞ্জয় রাউত দাবি করেছিলেন, তার সঙ্গে কয়েকজন বিজেপি নেতা যোগাযোগ করেছেন এবং তাঁকে দল বদলের প্রস্তাব দিয়েছেন। যদি তিনি সেই শর্ত না মানেন, তবে কড়া মূল্য চোকাতে হতে পারে বলেও তিনি জানান। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাঁকে ‘সোজা’ করে দেবে বলেও হুমকি দেওয়া হয়েছিল বলেই তিনি দাবি করেন।

গতকালই তদন্তকারী সংস্থা ইডি সঞ্জয় রাউতের আলিবাগের আটটি জমি ও মুম্বইয়ে দাদরের একটি ফ্ল্যাট বাজেয়াপ্ত করে। আর্থিক দুর্নীতি দমন আইনের আওতায় সঞ্জয় রাউত ও তাঁর পরিবারের এই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানা গিয়েছে। এই বিষয়ে প্রশ্ন করা হলে সঞ্জয় রাউত বলেন, “দয়া করে প্রপার্টি বা সম্পত্তি কথাটার অর্থ আগে বুঝুন। আমি কি বিজয় মাল্য? নাকি আমি মেহুল চোকসি? আমি কি নীরব মোদী বা অম্বানী-আদানি? আমি একটা ছোট্ট বাড়িতে থাকি। ওটা আমার পৈত্রিক ভিটে। আমার কাছে এক একর জমিও নেই… আমার যা কিছু রয়েছে, সবটাই কষ্ট করে অর্জন করা। তদন্তকারী সংস্থার কি মনে হচ্ছে আর্থিক তছরুপ করা হয়েছে? কার সঙ্গে আমার নাম জড়ানো হচ্ছে?”

তিনি আরও যোগ করে বলেন, “যেটাকে ওরা (ইডি) সম্পত্তি বলছে, তা বাজেয়াপ্ত করুক কিংবা আমায় গুলি করুক বা জেলে পাঠিয়ে দিক… সঞ্জয় রাউত বালাসাহেব ঠাকরের অনুগামী ও শিব সৈনিকই থাকবে।”