Asaduddin Owaisi: ‘হত্যার উদ্দেশ্যেই গুলি করেছিলাম’, চাঞ্চল্যকর স্বীকারোক্তি মূল অভিযুক্তের

Asaduddin Owaisi: গত বৃহস্পতিবার আসাদউদ্দিন ওয়াইসির গাড়ি লক্ষ্য করে গুলি চালায় কেউ বা কারা। পরে সিসিটিভির ফুটেজ দেখে উত্তর প্রদেশ পুলিশ দু'জনকে গ্রেফতার করে।

Asaduddin Owaisi: 'হত্যার উদ্দেশ্যেই গুলি করেছিলাম', চাঞ্চল্যকর স্বীকারোক্তি মূল অভিযুক্তের
ওয়াইসির গাড়ি লক্ষ্য করে চালানো হয় গুলি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2022 | 3:39 PM

নয়া দিল্লি : হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়াইসির (Asaduddin Owaisi) গাড়ি লক্ষ্য করে পরপর ৩-৪ রাউন্ড গুলি চালানো হয়। গত বৃহস্পতিবার রাজধানী দিল্লির (Delhi) কাছেই ঘটে সেই ঘটনা। গুলি চালানোর অভিযোগে গ্রেফতার করা হয়েছে, সচিন নামে এক ব্যক্তিকে। তিনি জেরায় জানিয়েছেন, সাংসদকে হত্যা করার উদ্দেশ্যেই গুলি চালিয়েছিলেন তিনি। ঘটনার মূল অভিযুক্ত সচিন জেরায় এ কথা স্বীকার করেছে। তিনি জানিয়েছেন, বৃহস্পতিবার যখন তিনি গুলি চালান, তখন গাড়ির ভিতর মাথা নীচু করে নেন ওয়াইসি। তাঁর মনে হয়েছিল, সাংসদের মাথায় গুলি লেগেছে। এরপরই অস্ত্র ফেলে পালিয়ে যান ওই ব্যক্তি। পরে সিসিটিভি ফুটেজ দেখে উত্তর প্রদেশ পুলিশ তাঁকে গ্রেফতার করে। অনেক দিন ধরে পরিকল্পনা করেছিলেন বলেও জানান সচিন।

জেরায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য

সচিন নামে ওই ব্যক্তি জানিয়েছেন, তাঁর অনেক দিনের ইচ্ছা ছিল তিনি রাজনীতিতে যোগ দেবেন। কিন্তু ওয়াইসির বক্তব্য শুনে হতাশ হয়ে পড়েন তিনি। এরপর বন্ধু শুভমের সঙ্গে মিলে ওয়াইসিকে হত্যার পরিকল্পনা করেন। পুলিশি জেরায় তিনি আরও জানান, একদিনে নয়, অনেক দিন ধরেই ওয়াইসিকে হত্যার ছক কষছিলেন তিনি। দিনের পর দিন সাংসদের ওপর নজর রাখছিলেন। ওয়াইসি যেখানেই সভা করতে যেতেন, সেখানেই যেতেন তিনি। কিন্তু প্রবল ভিড়ে গুলি চালাতে পারতেন না।

ওয়াইসির সোশ্যাল মিডিয়ায় চোখ রাখতেন তিনি। ওয়াইসি আসছেন জানতে পেরে আগে থেকে টোল প্লাজায় অপেক্ষা করছিলেন। পুলিশকে সচিন জানান, সে দিন যখন তিনি গুলি চালিয়েছিলেন, তখন দেখেন, গাড়ির ভিতর মাথা নীচু করে নেন সাংসদ। তাঁর মনে হয়েছিল মাথাতেই লেগেছে গুলিটা।

সচিন নয়ডার বাসিন্দা তিনি। সচিনের নামে এর আগেও খুনের চেষ্টার অভিযোগ ওঠে। এই যুবকের দাবি, তিনি আইনের ছাত্র। অপর ধৃতের নাম শুভম। সাহারানপুরের বাসিন্দা শুভমের অতীতে কোনও অপরাধের সঙ্গে যুক্ত থাকার রেকর্ড নেই বলেই পুলিশের দাবি।

গুলি লেগেছিল ওয়াইসির গাড়িতে

বৃহস্পতিবার উত্তর প্রদেশে ভোটের প্রচারে গিয়েছিলেন ওয়াইসি। সেখান থেকে দিল্লির দিকে ফিরছিলেন তিনি। রাজধানীর কাছাকাছি পৌঁছতেই কেউ বা কারা তাঁর গাড়ি লক্ষ্য করে গুলি চালায় বলে জানান ওই সাংসদ। গুলি লেগে তাঁর গাড়ির টায়ার ফেটে যায়। পরে অন্য একটি গাড়িতে দিল্লি ফেরেন তিনি।

জেড ক্যাটেগরির নিরাপত্তা ফেরান ওয়াইসি

মিম প্রধানকে জেড ক্যাটেগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। কিন্তু সেই জেড ক্যাটেগরির নিরাপত্তা ব্যবস্থা প্রত্যাখ্যান করেন ওয়াইসি। দ্বিতীয় সর্বোচ্চ নিরাপত্তা বেষ্টনীর বদলে গুলি চালানোর ঘটনায় সন্ত্রাস দমন মামলার দাবি তোলেন তিনি। বৃহস্পতিবার উত্তর প্রদেশের মিরট থেকে প্রচার পর্ব শেষে দিল্লিতে ফেরার সময় তাঁর গাড়িতে গুলি চালানোর ২৪ ঘণ্টার মধ্যেই এই দাবি তোলেন তিনি। বলেন, “আমি জেড ক্যাটাগরির নিরাপত্তা চাই না। আমি এ ক্যাটাগরির নাগরিক হতে চাই, আপনাদের সবার মতো। যারা আমার ওপর গুলি চালিয়েছিল তাদের বিরুদ্ধে কেন UAPA ধারায় মামলা করা হয়নি?”

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা