Tejashwi Yadav: ‘বাড়িতে পরিবার নেই?’ সিবিআইকে হুমকি দিয়ে নিজেরই বিপদ বাড়ালেন তেজস্বী?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Aug 29, 2022 | 11:59 AM

CBI on Tejashwi Yadav: গত ২৪ অগস্ট বিহার বিধানসভায় আস্থাভোটের ঠিক আগেই একাধিক আরজেডি নেতার বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। লালু প্রসাদ মুখ্যমন্ত্রী থাকাকালীনই জমির বদলে রেলওয়েতে চাকরি দেওয়ার দুর্নীতি হয়েছিল বলে অভিযোগ।

Tejashwi Yadav: 'বাড়িতে পরিবার নেই?' সিবিআইকে হুমকি দিয়ে নিজেরই বিপদ বাড়ালেন তেজস্বী?
তেজস্বী যাদব। ছবি:PTI

পটনা: বিপাকে তেজস্বী যাদব। সূত্রের খবর,  আরজেডি নেতা তেজস্বী যাদবের বিরুদ্ধে এফআইআর দায়ের করতে পারে সিবিআই। সম্প্রতিই জমির বদলে চাকরি দুর্নীতির তদন্তে তেজস্বী যাদবের ঘনিষ্ঠ একাধিক নেতার বাড়িতে তল্লাশি অভিযান চালানো হয়। এরপরই সাংবাদিক বৈঠক করে সিবিআইকে হুমকি দিয়েছিলেন তেজস্বী যাদব। সেই হুমকির সাপেক্ষেই অভিযোগ দায়ের করা হতে পারে।

গত ২৪ অগস্ট বিহার বিধানসভায় আস্থাভোটের ঠিক আগেই একাধিক আরজেডি নেতার বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। লালু প্রসাদ মুখ্যমন্ত্রী থাকাকালীনই জমির বদলে রেলওয়েতে চাকরি দেওয়ার দুর্নীতি হয়েছিল বলে অভিযোগ। সেই মামলার তদন্তেই পটনা সহ একাধিক জায়গায় তল্লাশি চালানো হয়। এরপরই আরজেডি নেতা তথা বিহারের নতুন উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব সাংবাদিক বৈঠক করে বলেন, “সিবিআই আধিকারিকদের কি মা বা সন্তান নেই? তাদের কি পরিবার নেই? এরপরও কি ওনারা সিবিআই অফিসার থাকবেন? ওনারা কি অবসর গ্রহণ করবেন না? এই দল (বিজেপি)-ই আজীবন সরকারে থাকবে? সিবিআই অফিসাররা কী বার্তা দিতে চাইছেন? সাংবিধানিক এই প্রতিষ্ঠান থেকে ওনাদের ইস্তফা দেওয়া উচিত।”

এরপরই বিজেপির তরফে অভিযোগ করা হয় যে, প্রকাশ্যে সাংবাদিক বৈঠক করে সিবিআই আধিকারিকদের হুমকি দিচ্ছেন। এই অভিযোগের পরই এ দিন সূত্র মারফত জানা যায় যে, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের হুমকি ও তাদের তদন্তকে প্রভাবিত করার চেষ্টার অভিযোগে সিবিআই বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবের বিরুদ্ধে এফআইআর দায়ের করতে পারেন।

অন্যদিকে, অপর একটি সূত্রে খবর, জমির বিনিময়ে চাকরি দুর্নীতি মামলাতেই গ্রেফতার করা হতে পারে তেজস্বী যাদবকে সম্প্রতিই পটনা সহ ১৫টি জায়গায় তল্লাশি অভিযান চালানোর সময়ই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে একটি হার্ড ডিস্ক এসেছে, যাতে ১৪৫৮ জন প্রার্থীর নামের তালিকা রয়েছে যাদের জমির বদলে চাকরি দেওয়া হয়েছিল। সূত্রের দাবি, ওই তালিকা তৈরির পিছনে লালু পুত্র তেজস্বী যাদবেরই হাত রয়েছে। ওই জমিগুলি তেজস্বীর পরিবার ও বন্ধুদের নামে নেওয়া হয়েছিল। ১৪৫৮টি জমির মামলার মধ্যে ১৬টি জমি যে বেআইনিভাবে হাত বদল হয়েছিল, তার প্রমাণ ইতিমধ্যেই সিবিআইয়ের হাতে রয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla