Samajwadi Party Dissolve : ভেঙে দেওয়া হল সপার সব দলীয় পদ, সর্বভারতীয় সভাপতি পদে থাকলেন না অখিলেশ নিজেও

Samajwadi Party Dissolve : সমাজবাদী পার্টির জাতীয়, রাজ্য ও জেলাস্তরের কার্যনির্বাহী কর্মসমিতি ভেঙে দেওয়া হল। এদিন দলের তরফে এই সিদ্ধান্ত টুইট করে জানানো হয়েছে।

Samajwadi Party Dissolve : ভেঙে দেওয়া হল সপার সব দলীয় পদ, সর্বভারতীয় সভাপতি পদে থাকলেন না অখিলেশ নিজেও
ফাইল ছবি
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jul 03, 2022 | 4:42 PM

লখনউ : সমাজবাদী পার্টির সমস্ত দলীয় পদ ভেঙে দিলেন দলের প্রধান অখিলেশ যাদব। এমনকী নিজেও থাকলেন না সর্বভারতীয় সভাপতির পদে। এদিন দলের টুইটার হ্যান্ডেলে দলের জাতীয়, রাজ্য, জেলা সহ যুব ও মহিলা সংগঠন ভেঙে দেওয়ার ঘোষণা করা হয়। লোকসভা উপনির্বাচনে ধরাশায়ী হওয়ার এক সপ্তাহের মধ্যেই দলের তরফে এরূপ সিদ্ধান্ত নেওয়া হল। যদিও তড়িঘড়ি এই পদক্ষেপের কোনও কারণ ব্যাখ্য়া করা হয়নি দলের প্রধানের তরফে। তবে দলের তরফে জানানো হয়েছে দলের রাজ্য়সভাপতি নরেশ উত্তম নিজের পদে বহাল থাকছেন।

প্রসঙ্গত, সম্প্রতি উত্তর প্রদেশে দুটি আসনে লোকসভা উপনির্বাচনে অনুষ্ঠিত হয়েছে। সেই উপনির্বাচনের ফলাফলে রীতিমতো ধরাশায়ী হয়েছে সমাজবাদী পার্টি। এই উপনির্বাচনে সপা গড়ে পদ্ম ফুল ফুটিয়েছে বিজেপি। আজমগড় কেন্দ্রের সাংসদ ছিলেন খোদ সপা প্রধান অখিলেশ যাদব। ২০০৯ সালের পর থেকে আজমগড় লোকসভা কেন্দ্রে কোনওদিন পরাজিত হয়নি সপা। তাছাড়াও ২২-র বিধানসভা নির্বাচনে এই লোকসভা কেন্দ্রের অন্তর্গত করহল বিধানসভা থেকে বিধায়ক নির্বাচিত হয়েছিলেন সপা প্রধান অখিলেশ যাদব। সেই কেন্দ্রে লোকসভা উপনির্বাচনে এই হাল বড় পরাজয় সপার ঘরে। অন্যদিকে রামপুর ছিল বড় সপা নেতা আজম খানের দখলে। স্বাভাবিকভাবেই এই হারে মুষড়ে পড়েছে সপা। তাই আগামী লোকসভা নির্বাচনের লক্ষ্যে সংগঠন ঢেলে সাজাতেই এই ঘোষণা দলের বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

এদিন সপার তরফে টুইটে লেখা হয়েছে, ‘দলের রাজ্য সভাপতি ছাড়া সমাজবাদী পার্টির সব জাতীয়, রাজ্য ও জেলার সংগঠন ভেঙে দিয়েছেন দলের প্রধান অখিলেশ যাদব। দলের যুব ও মহিলা মোর্চাও ভেঙে দেওয়া হয়েছে।’ এই প্রসঙ্গে দলের এক বর্ষীয়ান নেতা বলেছেন, ‘২০২৪-র লোকসভা নির্বাচনের জন্য দল প্রস্তুত হচ্ছে। বিজেপিকে সরাতে সর্বশক্তি দিয়ে সংগঠনকে আরও শক্তিশালী করে তোলাই এখন লক্ষ্য।’

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla