Manik Bhattacharya: ‘সুপ্রিম’ দুয়ারে গিয়েও মিলল না জামিন, মানিকের আর্জি ফিরল হাইকোর্টেই

Supreme Court: মানিক ভট্টাচার্য জামিনের আর্জি নিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন। তবে সেই আর্জি আবার হাইকোর্টেই ফেরত পাঠাল সুপ্রিম কোর্ট। মানিকের আইনজীবী শীর্ষ আদালতে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি জমা দিয়েছিলেন। যে নথিগুলি এর আগে কলকাতা হাইকোর্টে জমা দেওয়া হয়নি বলেই জানা যাচ্ছে।

Manik Bhattacharya: 'সুপ্রিম' দুয়ারে গিয়েও মিলল না জামিন, মানিকের আর্জি ফিরল হাইকোর্টেই
সুপ্রিম কোর্টে মানিকের জামিন মামলাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2024 | 5:17 PM

নয়া দিল্লি: নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার মানিক ভট্টাচার্যের জামিনের আবেদন আর্জি ফেরানো হল কলকাতা হাইকোর্টেই। প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা বিধায়ক মানিক ভট্টাচার্য জামিনের আর্জি নিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন। তবে সেই আর্জি আবার হাইকোর্টেই ফেরত পাঠাল সুপ্রিম কোর্ট। উল্লেখ্য, মানিকের আইনজীবী শীর্ষ আদালতে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি জমা দিয়েছিলেন। যে নথিগুলি এর আগে কলকাতা হাইকোর্টে জমা দেওয়া হয়নি বলেই জানা যাচ্ছে।

সেই কারণেই নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার মানিক ভট্টাচার্যের জামিন সংক্রান্ত মামলা আবার হাইকোর্টেই ফেরত পাঠাল শীর্ষ আদালত। মানিকের আইনজীবীকে সুপ্রিম কোর্টের থেকে নির্দেশ দেওয়া হয়, আবার নতুন করে কলকাতা হাইকোর্টে জামিনের জন্য আবেদন করার জন্য। উল্লেখ্য, প্রাথমিকের নিয়োগ দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির হাতে গ্রেফতার হয়েছিলেন মানিক ভট্টাচার্য। শুধু মানিক ভট্টাচার্যই নন, তাঁর স্ত্রী-পুত্রকেও গ্রেফতার করা হয়েছিল। স্ত্রী শতরূপা ভট্টাচার্যকে আগেই জামিন দিয়েছিল হাইকোর্ট।

পরবর্তী সময়ে মানিক-পুত্র সৌভিক ভট্টাচার্য জামিনে আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। সেই মামলায় মানিক-পুত্রকে জামিন দিয়েছিল শীর্ষ আদালত। তবে মানিক ভট্টাচার্যের ক্ষেত্রে এখনও ঝুলেই রইল জামিন। নতুন করে হাইকোর্টে জামিনের আর্জি জানানোর জন্য নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। ফলে এখনই জেল-মুক্তি হচ্ছে না প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতির। হাইকোর্টে নতুন করে জামিনের আর্জি করা হলে, সেই মামলার গতিপ্রকৃতি কোন দিকে মোড় নেয়, আপাতত সেদিকেই নজর ওয়াকিবহাল মহলের।