Teacher Suspend: ‘নোংরা’ পোশাক কাচলেন শিক্ষক, অন্তর্বাস পরে ২ ঘণ্টা ক্লাসে দাঁড়িয়ে ছাত্রী!

মধ্য প্রদেশের শাহদল জেরলার একটি স্কুলে শুক্রবার ঘটেছে এই ঘটনা। জানা গিয়েছে, ওই ছাত্রী পঞ্চম শ্রেণির ছাত্রী।

Teacher Suspend: ‘নোংরা’ পোশাক কাচলেন শিক্ষক, অন্তর্বাস পরে ২ ঘণ্টা ক্লাসে দাঁড়িয়ে ছাত্রী!
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 8:00 AM

ভোপাল: ১০ বছরের এক ছাত্রী স্কুলের পোশাক পরে ক্লাসে এসেছিল। তাঁর পোশাক পরিচ্ছন্ন ছিল না বলে অভিযোগ। সে জন্য স্কুলের শিক্ষক সব পড়ুয়াদের সামনেই তাকে পোশাক খুলতে বাধ্য করেন বলে অভিযোগ। আদিবাসী ছাত্রীর সঙ্গে এই আচরণ ঘিরে শোরগোল পড়ে যায় ওই স্কুলে। এর পর ওই শিক্ষককে সাসপেন্ড করা হয়েছে এবং তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। সম্প্রতি ঘটনাটি ঘটেছে মধ্য় প্রদেশে।

মধ্য প্রদেশের শাহদল জেরলার একটি স্কুলে শুক্রবার ঘটেছে এই ঘটনা। জানা গিয়েছে, ওই ছাত্রী পঞ্চম শ্রেণির ছাত্রী। নোংরা পোশাক পরে এসেছে এই অভিযোগ তুলে ওই ছাত্রীকে পোশাক খুলতে বাধ্য করেন শিক্ষক। সেই ঘটনার ছবিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। জানা গিয়েছে, অভিযুক্ত শিক্ষকের নাম শ্রাওয়ান কুমার ত্রিপাঠী। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিয়োয় দেখা গিয়েছে, ওই ছাত্রী কেবলমাত্র অন্তর্বাস পরে দাঁড়িয়ে আছে। ওই শিক্ষক সেই জামা কাচছেন এবং অন্য ছাত্রীরা দাঁড়িয়ে রয়েছেন সেখানে। জানা গিয়েছে, প্রায় ২ ঘণ্টা এ ভাবেই কেবল অন্তর্বাস পরে দাঁড়িয়ে ছিল ওই ছাত্রী।

এই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই বিতর্ক ছড়ায়। গ্রামবাসীরাও ক্ষুব্ধ হন এই ঘটনায়। এর পরই শিক্ষা দফতরের তরফে ওই শিক্ষককে সাসপেন্ড করার কথা ঘোষণা করা হয়েছে। ঘটনা নিয়ে মধ্য প্রদেশের ট্রাইবাল ওয়েলফেয়ার দফতরের কমিশনার আনন্দ রাই সিনহা সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন, ঘটনার কথা তিনি শুনেছেন এবং ওই শিক্ষককে সাসপেন্ড করা হয়েছে। নোংরা পোশাক দেখে, ওই শিক্ষক ছাত্রীর পোশাক খুলিয়ে নিজেই তা পরিষ্কার করে দেন। কিন্তু সকলের সামনে এ ভাবে ছাত্রীকে পোশাক খুলিয়ে ঠিক করেননি তিনি।