বঙ্গের হাওয়া বিহারেও, ‘হাম’ প্রধানের সঙ্গে লালু-পুত্রের সাক্ষাৎ বাড়াল জোটবদলের সম্ভাবনা

শুক্রবার আচমকাই জিতনের বাড়িতে হাজির হন আরজেডি নেতা। দীর্ঘক্ষণের কথাবার্তা শেষে জিতনরামের বাড়ি থেকে বেরিয়ে তেজ প্রতাপ জানান, মহাগটবন্ধনে ফেরার পথ খোলাই রয়েছে। জিতনরাম চাইলেই ফের জোটে ফিরতে পারেন।

বঙ্গের হাওয়া বিহারেও, 'হাম' প্রধানের সঙ্গে লালু-পুত্রের সাক্ষাৎ বাড়াল জোটবদলের সম্ভাবনা
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 12, 2021 | 10:49 AM

পটনা: বঙ্গ রাজনীতিতে ঘরে ফেরার পালা শুরু হতেই বিহারেও জোট বদলের সম্ভাবনা তৈরি করলেন লালুপুত্র তেজ প্রতাপ যাদব। শুক্রবারই তিনি দেখা করেন হিন্দুস্তানি আওয়াম মোর্চা বা হাম প্রধান জিতন রাম মাঝির সঙ্গে। এরপরই এনডিএ জোটে ভাঙন এবং ফের রাষ্ট্রীয় জনতা দলের সঙ্গে হাত মেলানোর সম্ভাবনা প্রবল হল।

বিহারে বিজেপি নীতিশ কুমারের জনতা দল, জিতন রামের হিন্দুস্তানি আওয়াম মোর্চা সহ একাধিক দলকে সঙ্গে নিয়ে এনডিএ জোটে সরকার পরিচালন করছে। তবে সম্প্রতিই বাঙ্কা জেলায় একটি মাদ্রাসায় বিস্ফোরণকে কেন্দ্র করে হামের সঙ্গে বাকি জোটসঙ্গীর দূরত্ব তৈরি হয়।

বিজেপির তরফে এই বিস্ফোরণকে দেশ-বিরোধী কার্যকলাপ বলে অ্যাখ্যা দেওয়া হলে তার জবাবে জিতন রাম মাঝি বলেছিলেন, ” রাজনৈতিক স্বার্থসিদ্ধির জন্য নির্দিষ্ট কোনও সম্প্রদায়কে টার্গেট করা উচিত নয়।” এরপর থেকেই জোটের অন্দরে ক্ষোভ বাড়তে থাকে।

অন্যদিকে, বিজেপির তরফে জানানো হয়, এনডিএ জোটে কোনও সমস্যাই নেই। জিতনরামের দলের সঙ্গেও কোনও সমস্যা নেই বিজেপির। সৌজন্য সাক্ষাৎতের যাতে ভুল ব্যাখ্যা না করা হয়, সেই অনুরোধও জানান বিজেপি নেতা সুশীল কুমার মোদী।

আরও পড়ুন: মারধরেও মেলেনি শান্তি, প্রতিহিংসায় রাতে হাসপাতালেই আহতকে জীবন্ত জ্বালিয়ে দেওয়ার চেষ্টা অভিযুক্তের