BL Santosh: ২১ তারিখে হাজিরা না দিলেই গ্রেফতার হবেন বি এল সন্তোষ! সমন পাঠাল পুলিশ

MLA Poaching: গত মাসেই তেলঙ্গানার মুখ্যমন্ত্রী তথা টিআরএস দলের নেতা কে চন্দ্রশেখর রাও সাংবাদিক বৈঠক করে দাবি করেন, বিজেপি টিআরএসের বিধায়কদের কিনে নেওয়ার চেষ্টা করছে।

BL Santosh: ২১ তারিখে হাজিরা না দিলেই গ্রেফতার হবেন বি এল সন্তোষ! সমন পাঠাল পুলিশ
বিএল সন্তোষ। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2022 | 7:37 AM

হায়দরাবাদ: রাজনৈতিক টানাপোড়েন এবার পৌঁছল পুলিশের দোরগোড়ায়। শাসক দলের বিধায়ক ‘কিনে নেওয়া’র চেষ্টার অভিযোগে সমন পাঠানো হল বিজেপির শীর্ষ নেতা বিএল সন্তোষকে (BL Santosh)। তেলঙ্গানার মুখ্যমন্ত্রী  কে চন্দ্রশেখর রাওয়ের দল টিআরএসের (TRS) বিধায়কদের মোটা টাকার বিনিময়ে কিনে নেওয়ার চেষ্টা করছে বিজেপি (BJP), এমনটাই অভিযোগ। সম্প্রতি মুখ্যমন্ত্রী একটি ভিডিয়োও প্রকাশ করেন, তিনি দাবি করেন ফার্ম হাউসে টিআরএসের বিধায়কদের কিনে নেওয়ার চেষ্টা করেছিল বিজেপি। এই অভিযোগের ভিত্তিতেই এবার তেলঙ্গানা পুলিশের (Telangana Police) তরফে বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক বিএল সন্তোষকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হল। আগামী ২১ নভেম্বর তিনি যদি হাজিরা না দেন, তবে তাঁকে গ্রেফতার করা হবে, এমনটাই বলা হয়েছে পুলিশি নোটিসে।

গত মাসেই তেলঙ্গানার মুখ্যমন্ত্রী তথা টিআরএস দলের নেতা কে চন্দ্রশেখর রাও সাংবাদিক বৈঠক করে দাবি করেন, বিজেপি টিআরএসের বিধায়কদের কিনে নেওয়ার চেষ্টা করছে। তেলঙ্গানার একটি ফার্মহাউসে এই নিয়ে বৈঠকও হয় এবং ১০০ কোটি টাকা দেওয়ার প্রস্তাব দেওয়া হয় টিআরএস বিধায়কদের। ওই ঘটনায় তিনজনকে গ্রেফতার করলেও সম্প্রতি তারা জামিন পান। মুখ্যমন্ত্রী কেসিআর আদালতেও অভিযোগ করেন। সম্প্রতিই হাইকোর্টের তরফে জানানো হয়, পুলিশ তদন্ত জারি রাখতে পারে, তবে একজন বিচারক গোটা তদন্ত প্রক্রিয়ায় নজরদারি করবেন।

তেলঙ্গানার মুখ্যমন্ত্রী গত মাসে যে ভিডিয়ো প্রকাশ করেছিলেন, তাতে ১০০ কোটি টাকা দেওয়ার প্রস্তাব দিতে শোনা যায় কয়েকজনকে। বিজেপির এই ‘ঘোড়া কেনা-বেচা’র সঙ্গে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নামও জড়িয়ে দেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী। চার বিধায়ক, যাদের ‘কিনে নেওয়া’র চেষ্টা করা হয়েছিল, তারাই তিনটে গোপন ক্যামেরায় যাবতীয় কথাবার্তা রেকর্ড করেছিলেন বলে জানান কেসিআর।

অন্যদিকে, বিজেপির তরফে সেই সময়ই যাবতীয় অভিযোগ অস্বীকার করা হয়েছিল। গোটা ঘটনাটিই ‘সাজানো’ ও ‘ভাড়া করা অভিনেতা’দের দিয়ে করানো হয়েছিল। টিআরএসের বিধায়ক পাইলট রোহিত রেড্ডি জানান, তাঁরা দলবদলের প্রস্তাব গ্রহণ না করায়, এবার তাদের বিরুদ্ধে সিবিআইয়ের মতো কেন্দ্রীয় সংস্থা দিয়ে তদন্ত শুরু করানো হবে।