Indian Air Force: কাশ্মীরে বায়ুসেনার কনভয়ে এলোপাথাড়ি গুলি জঙ্গিদের! শহিদ জওয়ান

Attack on Air Force: জানা যাচ্ছে, উপত্যকার এই জঙ্গি হানায় বায়ুসেনার পাঁচ জওয়ান জখম হন। জখম পাঁচ জওয়ানকেই চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, পরে হাসপাতালে এক জওয়ান শহিদ হয়েছেন।

Indian Air Force: কাশ্মীরে বায়ুসেনার কনভয়ে এলোপাথাড়ি গুলি জঙ্গিদের! শহিদ জওয়ান
বায়ুসেনার কনভয়ে গুলিImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 04, 2024 | 11:47 PM

শ্রীনগর: কাশ্মীর উপত্যকায় বায়ুসেনার কনভয় লক্ষ্যকে এলোপাথাড়ি গুলি জঙ্গিদের। শনিবার কাশ্মীরের পুঞ্চ উপত্যকায় সুরানকোটের উপর দিয়ে যাচ্ছিল বায়ুসেনার কনভয়। সূত্রের খবর, সেই সময়েই জঙ্গিরা আমচকা গুলি বর্ষণ শুরু করে বায়ুসেনার কনভয় লক্ষ্য করে। জানা যাচ্ছে, উপত্যকার এই জঙ্গি হানায় বায়ুসেনার পাঁচ জওয়ান জখম হন। জখম পাঁচ জওয়ানকেই চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, হাসপাতালে নিয়ে যাওয়ার পর এক জওয়ান শহিদ হয়েছেন।

জঙ্গিদের সঙ্গে তুমুল গুলির লড়াই শুরু হয়েছে বায়ুসেনার। ইতিমধ্যেই সেখানে আরও জওয়ান পাঠানো হয়েছে জঙ্গিদের দমন করার জন্য। শেষ পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী পুঞ্চে এখনও চলছে জঙ্গিদমন অভিযান। ঘটনাস্থলের যে ছবি প্রকাশ্যে এসেছে, তাতে দেখা যাচ্ছে বায়ুসেনার কনভয়ের একটি গাড়িতে মুড়ি-মুরকির মতো গুলি চালানো হয়েছে। গাড়িটির উইন্ডশিল্ডে অন্তত এক ডজন গুলি লেগেছে।

কাশ্মীর উপত্যকায় জঙ্গি কার্যকলাপ সাম্প্রতিক সময়ে অনেকটাই কমেছে। স্বাভাবিক ছন্দে ফিরেছে জম্মু ও কাশ্মীরের জনজীবন। এরই মধ্যে শনিবার আচমকা বায়ুসেনার কনভয়ের উপর জঙ্গি হামলা কাশ্মীরের পুঞ্চে। ওয়াকিবহাল মহলের একাংশের মতে, চলতি বছরে এটাই প্রথম বড় হামলা কাশ্মীর উপত্যকায়। নিরাপত্তা বাহিনীর এক সূত্র জানাচ্ছে, “জম্মু ও কাশ্মীরের পুঞ্চে বায়ুসেনার কনভয়ের উপর জঙ্গিরা হামলা চালিয়েছে। রাষ্ট্রীয় রাইফেলসের জওয়ানরা ইতিমধ্য়েই সেখানে পৌঁছে গিয়েছেন এবং সার্চ অপারেশন শুরু করেছেন। গাড়িগুলিকে বায়ুসেনার ছাউনিতে ফিরিয়ে আনা হয়েছে।”