JP Nadda: ‘চেষ্টা করুন যেন ১০০ শতাংশ…’, রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে সাংসদদের তাৎপর্যপূর্ণ বার্তা নাড্ডার

Presidential Election: উল্লেখ্য, ১৮ জুলাই বাদল অধিবেশনের প্রথম দিন রাষ্ট্রপতি নির্বাচন হওয়ার পর আগামী ৬ অগস্ট হবে উপ-রাষ্ট্রপতি নির্বাচন। রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুর সঙ্গে বিরোধীদের প্রার্থী যশবন্ত সিনহার লড়াই হবে।

JP Nadda: 'চেষ্টা করুন যেন ১০০ শতাংশ...', রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে সাংসদদের তাৎপর্যপূর্ণ বার্তা নাড্ডার
বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2022 | 7:16 AM

নয়া দিল্লি: ১৮ জুলাই, সোমবার নির্বাচন কমিশনের নির্ধারিত দিনক্ষণ মেনে রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেবেন দেশের সব সাংসদ বিধায়করা। রাষ্ট্রপতি নির্বাচন (Presidential Election) নিয়ে শনিবার নয়া দিল্লিতে দলীয় সাংসদদের নিয়ে বৈঠকে বসেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। সাংসদদের সঙ্গে দলীয় বৈঠকের পাশাপাশি তাদের জন্য নৈশভোজের আয়োজন করেছিলেন বিজেপি সভাপতি। রাষ্ট্রপতি নির্বাচনে যাতে ১০০ শতাংশ ভোট নিশ্চিত করা যায়, তা নিয়ে দলীয় সাংসদদের নির্দেশ দিয়েছেন জেপি নাড্ডা। কীভাবে রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিতে হবে, তা নিয়ে এদিন বিজেপি সাংসদদের প্রশিক্ষণও দেওয়া হয়েছিল। সাংসদদের নাড্ডা জানিয়েছেন, রাষ্ট্রপতি ও উপ-রাষ্ট্রপতি নির্বাচনে (Vice President Election) ভোট দেওয়ার সময় কোনওভাবেই যেন ভুল না হয়।

শুধুই রাষ্ট্রপতি নির্বাচন নয়, এদিনের বৈঠকের একটা বড় অংশ জুড়ে ছিল সংসদের আসন্ন বাদল অধিবেশন। রাষ্ট্রপতি ভোটের দিন থেকেই বাদল অধিবেশন শুরু হওয়ার কথা। দলীয় সাংসদদের বিজেপি সভাপতির নির্দেশ দিয়েছে, অধিবেশনে সব রকমভাবে তাঁরা যেন প্রস্তুত হয়ে আসেন। অধিবেশন চলাকালীন সাংসদদের ছুটি না নেওয়ার পরামর্শও দিয়েছেন নাড্ডা।

উল্লেখ্য, ১৮ জুলাই বাদল অধিবেশনের প্রথম দিন রাষ্ট্রপতি নির্বাচন হওয়ার পর আগামী ৬ অগস্ট হবে উপ-রাষ্ট্রপতি নির্বাচন। রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুর সঙ্গে বিরোধীদের প্রার্থী যশবন্ত সিনহার লড়াই হবে। এদিন বিজেপি সংসদীয় দলের বৈঠকে শেষে সবাইকে চমকে দিয়ে এনডিএ-র উপ-রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়ের নাম ঘোষণা করেন বিজেপি সভাপতি। রাজনৈতিক মহলের দাবি, বিভিন্ন নাম নিয়ে আলোচনা চললেও উপ-রাষ্ট্রপদে ধনখড়কে যে প্রার্থী করা হতে পারে তা ঘুনাক্ষরেও টের পায়নি কেউ। ধনখড়ের নাম ঘোষণার সময় জেপি নাড্ডা তাঁকে ‘কৃষক-পুত্র’ হিসেবে উল্লেখ করেন। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের দাবি, ২০২৩ সালে রাজস্থান বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে ‘ভূমিপুত্র’ ধনখড়কে প্রার্থী করা হতে পারে।