Meghalaya TMC: ফেব্রুয়ারিতে ফের মেঘালয়ে মমতা, তার আগে বড় মুখ যোগ দিল ঘাসফুলে

Mamata Banerjee: ফেব্রুয়ারিতে মেঘালয়ে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আগামী ২১ ও ২২ ফেব্রুয়ারি মেঘালয়ে যাওয়ার কথা রয়েছে তাঁর।

Meghalaya TMC: ফেব্রুয়ারিতে ফের মেঘালয়ে মমতা, তার আগে বড় মুখ যোগ দিল ঘাসফুলে
মমতা বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2023 | 8:10 PM

মেঘালয়: ভোটমুখী মেঘালয়ে বাড়তি নজর তৃণমূলের (Trinamool Congress)। ইতিমধ্যেই দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ করে দিয়েছে ঘাসফুল শিবির। ফেব্রুয়ারিতে মেঘালয়ে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আগামী ২১ ও ২২ ফেব্রুয়ারি মেঘালয়ে যাওয়ার কথা রয়েছে তাঁর। তার আগেই উত্তর-পূর্বের এই রাজ্যে আরও শক্তি বাড়াল তৃণমূল শিবির (Meghalaya TMC)। দুইবারের প্রাক্তন বিধায়ক দেসাং এম সাংমা যোগ দিলেন তৃণমূলে। মেঘালয় বিধানসভার বিরোধী দলনেতা মুকুল সাংমার উপস্থিতিতে এদিন তৃণমূলে যোগ দেন রংজেং-এর দুই বারের বিধায়ক দেসাং সাংমা।

মেঘালয়ের রাজনীতিতে অতি পরিচিত মুখ দেসাং সাংমা। রংজেং বিধানসভা কেন্দ্র থেকে দুই বার বিধায়ক হয়েছিলেন তিনি। ২০০৬ সালে এনসিপি সদস্য হিসেবে রাজনৈতিক কেরিয়ার শুরু। ওই বছরেই বিধানসভা উপনির্বাচনে জয়ী হন। ২০০৮ সালের বিধানসভা ভোটেও এনসিপির টিকিটে জয়ী হন তিনি। পরবর্তীতে ২০১৩ সালে ও ২০১৮ সালে যথাক্রমে এনপিপি এবং এনসিপির প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তিনি।

চব্বিশের লোকসভা নির্বাচনের আগে মেঘালয়ের এই ভোট সর্বভারতীয় রাজনীতিতে তৃণমূলের শক্তিপরীক্ষার জন্য একটি বড় মঞ্চ বলেই মনে করছে রাজনৈতিক মহল। প্রথম দফায় ৬০ আসনের মেঘালয় বিধানসভা নির্বাচনের জন্য ৫২ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছিল তৃণমূল। এবার দ্বিতীয় তালিকায় আরও তিন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে।

উত্তর পূর্বের এই রাজ্যে নির্বাচনী ইস্তাহারও ইতিমধ্যেই প্রকাশ করে ফেলেছে তৃণমূল। ইস্তাহারে রয়েছে একগুচ্ছ প্রতিশ্রুতি। ২১ বছর থেকে ৪০ বছর বয়সি বেকার যুবক-যুবতীদের জন্য প্রতি মাসে এক হাজার টাকা করে ভাতা দেওয়ার  প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। রয়েছে পাঁচ বছরের মধ্যে তিন লাখ কর্মসংস্থান তৈরির লক্ষ্যমাত্রা। মহিলাদের ক্ষমতায়নের জন্য মাসে হাজার টাকা করে দেওয়ার কথাও বলা হয়েছে ইস্তাহারে। সেই ইস্তাহার প্রকাশের সময় উপস্থিত ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। এখন দেখার আগামী দিনে নির্বাচনী ময়দানে কতটা প্রভাব ফেলতে পারে তৃণমূল শিবির।