Accident: গাড়ির সামনে সাপ দেখেই ব্রেক কষেন চালক, বরের গাড়ি থামলেও বরযাত্রীর বাস সোজা খাদে, নিহত ২৫

Accident: এই ঘটনায় পিএমও থেকে দুঃখপ্রকাশ করে টুইট করা হয়েছে। টুইট করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও।

Accident: গাড়ির সামনে সাপ দেখেই ব্রেক কষেন চালক, বরের গাড়ি থামলেও বরযাত্রীর বাস সোজা খাদে, নিহত ২৫
পথদুর্ঘটনা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2022 | 2:01 PM

উত্তরাখণ্ড: ভয়াবহ বাস দুর্ঘটনায় মৃত্যু হল ২৫ জনের। মঙ্গলবার সন্ধ্যায় এই দুর্ঘটনা ঘটে উত্তরাখণ্ডের পউরি জেলায়। এদিকে এলাকা যেহেতু দুর্গম তাই বুধবার সকালেও উদ্ধারকার্য চালানো হয়। কীভাবে এই দুর্ঘটনা ঘটল তা নিয়ে সরকারিভাবে এখনও কিছু জানা যায়নি। তবে প্রত্যক্ষদর্শীদের কথায়, একটি সাপ দেখে বরের গাড়ি ব্রেক কষে। পিছনে বরযাত্রী নিয়ে থাকা বাস বেরিয়ে যায়। এরপরই কিছু দূরে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে গিয়ে পড়ে তা। পুলিশ ও এসডিআরএফ ২১ জনকে রাতে উদ্ধার করে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশের ডেপুটি জেনারেল অশোক কুমার জানিয়েছেন, পউরি গারওয়াল বাস দুর্ঘটনায় ২৫ জন যাত্রী নিহত হয়েছেন। ধুমাকোটের বিরোখাল এলাকায় সিমধি গ্রামের কাছে দুর্ঘটনাটি ঘটে। যে বাসটি দুর্ঘটনার কবলে পড়ে, সেটি একটি বিয়েবাড়ির বাস ছিল। বরের গাড়ির যিনি চালক, তিনি জানান, তাঁর গাড়িতে বর ছিলেন। বাসের আগে আগে যাচ্ছিল গাড়িটা। হঠাৎই রাস্তার সামনে বিশাল একটি সাপকে কিলবিল করতে দেখে ব্রেক কষেন। এরপরই বরযাত্রীর বাস বরের গাড়িকে ওভারটেক করে আগে এগিয়ে যায়। আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।

বিকট শব্দে বাসটি পড়ে যায় বলে জানান প্রত্যক্ষদর্শীরা। আওয়াজ শুনে স্থানীয় গ্রামের বাসিন্দারা ছুটে আসেন। পুলিশ আসার আগে রাস্তার ধারে পড়ে থাকা কয়েকজনকে তাঁরা উদ্ধারও করেন। পরে পুলিশ এসে খাদ থেকে যাত্রী তোলেন। অনেকে ঘটনাস্থলেই মারা যান। এই দুর্ঘটনায় নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। এমনও অভিযোগ, গাড়িটি ধারণ ক্ষমতার থেকে বেশি লোক নিয়ে যাচ্ছিল। এই ঘটনায় দুঃখপ্রকাশ করেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। তিনি নিজে বুধবার সিমধি গ্রামে যান। এই ঘটনায় প্রধানমন্ত্রীর দফতর থেকে দুঃখপ্রকাশ করে টুইট করা হয়েছে। নিহতদের পরিবারকে সান্ত্বনা দেওয়ার পাশাপাশি আহতদের দ্রুত আরোগ্য কামনা করা হয়েছে। টুইট করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও।