Vinod Dua passes away: হল না শেষ রক্ষা, প্রয়াত বর্ষীয়ান সাংবাদিক বিনোদ দুয়া

Vinod Dua: করোনায় আক্রান্ত হওয়ার পর থেকে দীর্ঘদিন ধরে বিভিন্ন উপসর্গজনিত রোগে ভুগছিলেন তিনি। আজ দিল্লির এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর।

Vinod Dua passes away: হল না শেষ রক্ষা, প্রয়াত বর্ষীয়ান সাংবাদিক বিনোদ দুয়া
প্রয়াত সাংবাদিক বিনোদ দুয়া
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2021 | 6:57 PM

নয়া দিল্লি : প্রয়াত বর্ষীয়ান সাংবাদিক বিনোদ দুয়া। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। করোনায় আক্রান্ত হওয়ার পর থেকে দীর্ঘদিন ধরে বিভিন্ন উপসর্গজনিত রোগে ভুগছিলেন তিনি। আজ দিল্লির এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। বিনোদ দুয়ার কন্যা মল্লিকা দুয়া আজ সোশ্যাল মিডিয়ায় তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

৬৭ বছর বয়সী বর্ষীয়ান সাংবাদিক বিনোদ দুয়াকে গত সপ্তাহেই চিকিৎসকদের পরামর্শে দিল্লির এক বেসরকারি হাসপাতালের আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছিল। এরপর আজ দুপুরে তাঁর মেয়ে মল্লিকা দুয়া ইনস্টাগ্রাম পোস্টে জানিয়েছেন, “আমাদের শ্রদ্ধেয়, নির্ভীক বাবা, বিনোদ দুয়া প্রয়াত হয়েছেন।” তিনি আরও জানিয়েছেন, আগামিকাল দুপুরে রাজধানীর লোধি শ্মশানে প্রয়াত সাংবাদিকের শেষকৃত্য সম্পন্ন হবে।

View this post on Instagram

A post shared by M A L L I K A D U A (@mallikadua)

বিনোদ দুয়া দীর্ঘদিন দূরদর্শনের সঙ্গে যুক্ত ছিলেন। এরপর দূরদর্শন থেকে বেরিয়ে অন্যান্য টেলিভিশন সংবাদ মাধ্যমের জগতে যাত্রা শুরু। হিন্দি সাংবাদিকতার দুনিয়ায় যাঁরা অগ্রণী ভূমিকা নিয়েছিলেন, তাঁদের মধ্যে অন্যতম ছিলেন বিনোদ দুয়া। টেলিভিশন সংবাদ মাধ্যমে নিজের কর্মজীবনের একটি দীর্ঘ সময় কাটানোর পর অতি সম্প্রতি, তিনি ডিজিটাল খবরের দুনিয়াতেও পা রেখেছিলেন। বেশ কয়েকটি ডিজিটাল সংবাদ মাধ্যমে তাঁর ওয়েব শো এবং রাজনৈতিক টিপ্পনি যথেষ্ট চর্চায় উঠে আসে।

মল্লিকা দুয়া তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, “তিনি এক অনবদ্য জীবন কাটিয়েছেন। দিল্লির উদ্বাস্তু কলোনি থেকে ৪২ বছরেরও বেশি সময় ধরে সাংবাদিকতার শ্রেষ্ঠত্বের শিখরে উঠে এসেছিলেন তিনি। সর্বদা ক্ষমতার কাছে সত্য কথা বলেছেন।”

এই বছরের শুরুতে করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় কোভিডে আক্রান্ত হয়েছিলেন বিনোদ দুয়া। সেই সময় বিনোদ দুয়ার তার স্ত্রী রেডিওলজিস্ট পদ্মাবতী দুয়াও একইসঙ্গে করোনায় আক্রান্ত হয়েছিলেন। দুজনেই গুরুগ্রামের এক বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পদ্মাবতী দুয়া জুন মাসে মারা যান। বিনোদ দুয়াও করোনা মুক্ত হলেও বেশ কিছু উপসর্গজনিত রোগে ভুগছিলেন সেই সময় থেকেই। আজ লড়াই শেষ। ৬৭ বছর বয়সে দিল্লির এক বেসরকারি হাসপাতালে প্রয়াত হন বর্ষীয়ান সাংবাদিক।

আরও পড়ুন : Cyclone Jawad: সাগরেই শক্তি হারাচ্ছে জাওয়াদ, কেমন থাকবে কলকাতার আবহাওয়া?