Fraud Case: টাকা দিলেই আধারের ফর্মে গেজ়েটেড অফিসারের জাল সই, স্টাম্প! সল্টলেকে আধার অফিসের বাইরেই রমরমিয়ে চলছিল প্রতারণা

Salt Lake : পুলিশ সূত্রে খবর,বেশ কিছুদিন ধরে পুলিশের কাছে খবর আসছিল যে, সল্টলেক সেক্টর ফাইভে আধার কার্ড অফিসের বাইরে বসে এই তিন প্রতারক টাকার বিনিময়ে এই জাল সই ও স্টাম্পের চক্র চালাচ্ছিল।

Fraud Case: টাকা দিলেই আধারের ফর্মে গেজ়েটেড অফিসারের জাল সই, স্টাম্প! সল্টলেকে আধার অফিসের বাইরেই রমরমিয়ে চলছিল প্রতারণা
টাকার বিনিময়ে আধার ফর্মে গেজ়েটেড অফিসারের সই জাল
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2022 | 2:20 PM

কলকাতা : টাকার বিনিময়ে আধার কার্ড তৈরির চক্রের তিন পান্ডাকে গ্রেফতার করল পুলিশ। খাস সল্টলেকের আইটি তালুক সেক্টর ফাইভে চলছিল এই জালিয়াতির চক্র। শুক্রবার ওই তিনজনকে গ্রেফতার করে ইলেকট্রনিক্স থানার পুলিশ। আধার কার্ড তৈরির ফর্মে গেজ়েটেড অফিসারের সই জাল করা হত। শুধু সই নয়, নকল স্ট্যাম্পও বসানো হত। শুক্রবার হানা দিয়ে সেক্টর ফাইভে আধার কার্ডের অফিসের সামনে থেকেই ওই তিন জনকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ সূত্রে খবর,বেশ কিছুদিন ধরে পুলিশের কাছে খবর আসছিল যে, সল্টলেক সেক্টর ফাইভে আধার কার্ড অফিসের বাইরে বসে এই তিন প্রতারক টাকার বিনিময়ে এই জাল সই ও স্টাম্পের চক্র চালাচ্ছিল।

সেই খবরের ভিত্তিতে বিধান নগর পুলিশের গোয়েন্দা শাখা ও ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ যৌথভাবে এই অভিযান চালায়। আর তাতেই ধরা পড়ে এই তিন প্রতারক। আধার কার্ড অফিসের বাইরে একটি চায়ের দোকান থেকে গ্রেফতার করা হয় তাদের। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে, কীভাবে অভিযুক্তরা এই জাল চক্রের ফাঁদ পেতেছিল। মূলত যে সকল মানুষ আধার কার্ড সংক্রান্ত সমস্যার জন্য এই অফিসে আসেন, তাঁদের নথিতে কিছু ভুল-ভ্রান্তি কিংবা ছবি স্পষ্ট নয়, তাদেরকেই একটি করে ফর্ম দেওয়া হত। সেই ফর্ম ফিল-আপ করে কোনও গেজ়েটেড অফিসারের সই করাতে হয়।

এই ধরনের সমস্যা যাদের থাকত, মূলত তাদেরই ফাঁদে ফেলত এই প্রতারকরা। আধার কার্ডের সমস্যা নিয়ে আসা মানুষদের সঙ্গে যোগাযোগ করে তাঁদের ফর্মে গেজ়েটেড অফিসারের নকল স্ট্যাম্প ও সই করে দিত। এর ফলে তাদের আধার কার্ড তৈরি হয়ে যেত। এর বিনিময়ে টাকা ওই ব্যক্তিদের থেকে টাকাও নেওয়া হত। ধৃতদের কাছ থেকে প্রচুর জাল স্ট্যাম্প মারা ফর্ম, আধার কার্ড এবং জাল স্ট্যাম উদ্ধার হয়েছে। এদের সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কি না, সেই খোঁজ নিচ্ছে পুলিশ। শুক্রবার ওই ধৃতদের বিধাননগর আদালতে পেশ করা হয়।