Enforcement Directorate: ইডির গুরু দায়িত্বে নীরব মোদী-বিজয় মাল্যর কেসের বড় অফিসার, আরজি কর কাণ্ডে আরও বাড়বে চাপ?

Enforcement Directorate: নীরব মোদী ও মেহুল চকসির PMLA মামলায় দেশের মধ্যে প্রথম সর্বোচ্চ ১৫ হাজার ২০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে ফিরিয়েছেন সত্যব্রত। এবার বাংলায় দুর্নীতির লুকিয়ে রাখা টাকা খুঁজে বের করতেই কী সত্যব্রতকে দায়িত্ব দিল দিল্লি?

Enforcement Directorate: ইডির গুরু দায়িত্বে নীরব মোদী-বিজয় মাল্যর কেসের বড় অফিসার, আরজি কর কাণ্ডে আরও বাড়বে চাপ?
সুভাষ আগারওয়ালের জায়গায় স্পেশাল ডাইরেক্টর হলেন সত্যব্রত কুমারImage Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2024 | 4:00 PM

কলকাতা: ইডির পূর্বাঞ্চলীয় শাখার স্পেশাল ডাইরেক্টর পদে এলেন নতুন স্পেশাল ডাইরেক্টর। সুভাষ আগারওয়ালের জায়গায় স্পেশাল ডাইরেক্টর হলেন সত্যব্রত কুমার। পূর্বাঞ্চলীয় শাখার সদর দফতর কিন্তু কলকাতায় সিজিও কমপ্লেক্সেই। সূত্রের খবর, ২০০৪ সালের ব্যাচের IRS অফিসার এই সত্যব্রত। নীরব মোদী, মেহুল চকসি, বিজয় মাল্য, ইকবাল মির্চির-র মতো গুরুত্বপূর্ণ মামলার তদন্তে যুক্ত ছিলেন তিনি।

নীরব মোদী ও মেহুল চকসির PMLA মামলায় দেশের মধ্যে প্রথম সর্বোচ্চ ১৫ হাজার ২০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে ফিরিয়েছেন সত্যব্রত। এবার বাংলায় দুর্নীতির লুকিয়ে রাখা টাকা খুঁজে বের করতেই কী সত্যব্রতকে দায়িত্ব দিল দিল্লি? বাড়ছে চাপানউতোর। 

এই খবরটিও পড়ুন

ওয়াকিবহাল মহলের বড় অংশের মতে, রেশন দুর্নীতি থেকে শিক্ষা দুর্নীতি, একের পর এক গুরুত্বপূর্ণ কেসে অভিযুক্তদের জামিন নিয়ে ক্ষুব্ধ দিল্লি। বাংলার রাজনৈতিক পাড়াতেও ঘুরছে খেলা। একইসঙ্গে আরজি করের দুর্নীতির তদন্ত চলছে জোরকদমে। সিবিআইয়ের সঙ্গে মাঠ দাপাচ্ছেন ইডি-র তদন্তকারী আধিকারিকেরাও। হাইকোর্ট থেকে জল গড়াচ্ছে সুপ্রিম কোর্টেও। ঠিক সেই সময়েই বদলি পূর্বাঞ্চলীয় শাখার প্রধান স্পেশাল ডাইরেক্টর। সে কারণেই তা নিয়ে চর্চা নতুন মাত্রা পেয়েছে। যদিও এনফোর্সমেন্ট ডাইরেক্টরেটের অফিসারদের দাবি, এটা রুটিন বদলি।