Abhishek Banerjee: এবার ‘বিভীষণ’ খুঁজতে মাঠে নামলেন অভিষেক? মুখোশধারী কেউ আছেন নাকি? জানতে চায় ক্যামাক স্ট্রিট

Abhishek Banerjee: ওই রিপোর্টে বেশ কিছু প্রশ্নের উত্তর চাওয়া হয়েছে। বিধায়ক ও সাংসদদের জানাতে হবে, নির্বাচনে দলের কেউ অসহযোগিতা করেছে কি না। নির্বাচনের ফলাফল কাটাছেঁড়া করে তৃণমূল দেখেছে রাজ্য জুড়ে ৭৪টি পুর এলাকায় হেরেছে তারা।

Abhishek Banerjee: এবার 'বিভীষণ' খুঁজতে মাঠে নামলেন অভিষেক? মুখোশধারী কেউ আছেন নাকি? জানতে চায় ক্যামাক স্ট্রিট
অভিষেক বন্দ্যোপাধ্যায় Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2024 | 3:47 PM

কলকাতা: ঘরের শত্রু বিভীষণ কারা? জানতে চায় তৃণমূল কংগ্রেস। এই মর্মে গত লোকসভা নির্বাচনে দলের সাংগঠনিক নেতা এবং জন প্রতিনিধিদের ভূমিকা নিয়ে বিধায়ক ও সাংসদদের কাছে লিখিত রিপোর্ট চাইলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। লোকসভা নির্বাচনে রাজ্যে তৃণমূলের ফল ভাল হয়েছে। তারপরও বেশ কিছু বিধানসভা ও পুরসভাভিত্তিক ফলাফল নিয়ে প্রশ্ন উঠেছে। প্রশ্ন উঠেছে, নির্বাচনে কোনও অন্তর্ঘাত হয়নি তো?

সূত্রের খবর, কেউ দলে থেকে অন্তর্ঘাতে সামিল আছে কি না, এই বিষয়ে গ্রাউন্ড রিপোর্ট চেয়ে সাংসদ ও বিধায়কদের লিখিত ‘ফিডব্যাক’ দিতে বলা হয়েছে অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিস থেকে। জানা যাচ্ছে, এই রিপোর্ট দেখেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

ওই রিপোর্টে বেশ কিছু প্রশ্নের উত্তর চাওয়া হয়েছে। বিধায়ক ও সাংসদদের জানাতে হবে, নির্বাচনে দলের কেউ অসহযোগিতা করেছে কি না। নির্বাচনের ফলাফল কাটাছেঁড়া করে তৃণমূল দেখেছে রাজ্য জুড়ে ৭৪টি পুর এলাকায় হেরেছে তারা। অভিষেক ইতিমধ্যেই ২১ জুলাইয়ের মঞ্চ থেকে হুঁশিয়ারি দিয়েছেন, পুর এলাকায় দলের সাংগঠনিক নেতা ও জন প্রতিনিধিদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন তিনি। তার আগেই দলের অন্দরের এই রিপোর্ট খতিয়ে দেখা হচ্ছে।

তৃণমূলের ‘শহিদ দিবস’-এর মঞ্চ থেকে দলীয় কর্মীদের নিষ্ক্রিয়তা নিয়ে অভিষেক কড়া বার্তা দিয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। তিনি বলেছিলেন, নির্বাচনে যাঁরা পঞ্চায়েত বা পুরসভার পদে থেকেও মানুষকে বোঝাতে পারেননি, যাঁদের এলাকায় প্রত্যাশিত ফল হয়নি, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সেই প্রক্রিয়াই কি এবার তবে শুরু হচ্ছে?