Accident in Kolkata: সল্টলেকে দুর্ঘটনা, বাস থেকে নামতে গিয়ে চাকায় পিষ্ট হয়ে মৃত্যু যুবকের

Accident in Kolkata: পরপর দুর্ঘটনা শহরে। চাকরির পরীক্ষা দিয়ে ফেরার সময় বাসের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু যুবকের।

Accident in Kolkata: সল্টলেকে দুর্ঘটনা, বাস থেকে নামতে গিয়ে চাকায় পিষ্ট হয়ে মৃত্যু যুবকের
সল্টলেকে দুর্ঘটনা (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 12:29 PM

কলকাতা : ফের দুর্ঘটনা (Accident) শহরে। সল্টলেকের (Salt Lake) সেক্টর ৫-এ পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক যুবকের। শনিবার সকালের ঘটনা। চাকরির পরীক্ষা দিতে এসেছিলেন ওই যুবক। ফেরার পথেই বাসের ধাক্কায় মৃত্যু যুবকের। ঘটনার পর পালিয়ে যায় ঘাতক বাস। পরে বাসটিকে আটক করেছে পুলিশ। কয়েকদিন আগে চিংড়িঘাটার দুর্ঘটনা নিয়ে পুলিশ আধিকারিকদের ধমক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরও ফের দুর্ঘটনা সল্টলেক চত্বরে।

আজ সকালে সেক্টর ফাইভের বেনফিশ মোড়ের কাছে এই ঘটনা ঘটে। বাস থেকে নামতে যাচ্ছিলেন ওই যুবক। সেই সময় অপর এক বাসের চাকায় পিষ্ট হন তিনি। মৃত যুবকের নাম মহম্মদ জিসান। তিনি বিহারের গয়ার বাসিন্দা বলে জানা গিয়েছে। দুর্ঘটনার পরই ওই যুবককে আহত অবস্থায় বিধান নগর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মহম্মদ জিসান নামে ওই যুবক আজ সকালে চাকরির পরীক্ষা দিতে গিয়েছিলেন। কলকাতাযর দিকে গিয়েছিলেন তিনি। সেখান থেকে সল্টলেকের বাস ধরে যখন তিনি সেক্টর ফাইভে বেনফিশ মোড়ে বাস থেকে নামতে যান, সেই সময় অপর একটি বাস এসে ধাক্কা মারে। পুলিশ জানিয়েছে, বি গার্ডেন রুটের একটি বাস ছিল সেটি। ঘাতক বাসটি পালিয়ে যায়। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে ইলেকট্রনিক কমপ্লেক্স থানার পুলিশ। পরে বাসটিকে আটক করা সম্ভব হয়েছে। পুলিশ প্রাথমিকভাবে মনে করছে, বেপরোয়া গতির কারণে বাস ধাক্কা মেরে পালিয়ে যায়।

গতকালই নিউটাউন মিষ্টি হাবের সামনে বাস স্ট্যান্ডে একটি দুর্কঘটনা কন্টেনারের ধাক্কা। দ্রুতগতিতে এসে নিয়ন্ত্রণ হারিয়ে বাস স্ট্যান্ডে ধাক্কা মেরে উল্টে যায় কন্টেনারটি। তবে ভোরে রাস্তায় লোকসংখ্যা কম থাকায় বড়সড় দুর্ঘটনা ঘটেনি। দুর্ঘটনায় কেউ আহত হয়নি। গাড়ির চালককে আটক করে ইকোপার্ক থানার পুলিশ। নিউটাউনের দিক থেকে এয়ারপোর্টের দিকে যাওয়ার সময় মিষ্টি হাবের সামনে এই দুর্ঘটনা ঘটে।

গত কয়েকমাসে লাগাতার দুর্ঘটনা ঘটছে চিংড়াঘাটায়। কারণ সেই বেপরোয়া গতি। গত মাসের শেষে গাড়ি উল্টে মারাত্মক জখম হন জখম ২। নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডার ধাক্কা মেরে উল্টে যায় এক গাড়ি। গাড়িতে দুই তরুণী ও দুই যুবক ছিলেন। দুর্ঘটনায় আহত হন প্রত্যেকেই। এ ছাড়া রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একাধিক পথচারীকে পরপর ধাক্কা মেরে যায় একটি গাড়ি। গুরুতর জখম হন প্রত্যেকেই।

মুখ্যমন্ত্রীর ধমকের পর চিংড়িঘাটায় বেড়েছে পুলিশি কড়াকড়ি। চিংড়িঘাটায় বাড়ানো হচ্ছে পুলিশের সংখ্যা। বাড়ছে স্পিড রাডার গানের সংখ্যা। বেপরোয়া গতিতে গাড়ি চললেই স্বয়ংক্রিয় পদ্ধতিতে কেস চলে যাবে মালিকের কাছে। নজরে থাকছে বাইক। রাতে প্রয়োজন মতো গার্ডরেল দেওয়া হবে। দ্রুত চালু হবে ফুট ওভারব্রিজ।রাতে চিংড়িঘাটায় থাকবেন সার্জেন্ট, চলবে ধড়পাকড়। ব্যারিকেডের সঙ্গে থাকবে রেড ব্লিংকার। গাড়ির আলো পড়লেই ব্লিংকারে জ্বলবে, চিহ্নিত করা যাবে ব্যারিকেড। রাতে রাস্তার পরিধি চিহ্নিত করতে বসবে রেইজড পেভমেন্ট মার্কার বা RPM। বাইপাসে নজরদারি চলবে মেট্রোপলিটন থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত।

আরও পড়ুন : Diamond Harbour Child Recover: ‘মা কই?’, ফুল-ফুল জামা পরে ফুলের মতন মেয়েটা শুধু আঙুল উঁচিয়ে দেখাচ্ছিল চলন্ত ট্রেন…রহস্য সেখানেই