Hindu Mahasabha on NRC: ভারতকে নিজের মাতৃভূমি মনে করা মুসলিমরা NRC-র লাইনে দাঁড়াবেন না: হিন্দু মহাসভা

Akhil Bharat Hindu Mahasabha: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করার জন্য বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে চিঠি দিয়েছে হিন্দু মহাসভা। কী কী দাবি তাঁরা জানাতে চান, সেটাও উল্লেখ করা হয়েছে। এর আগে দুর্গা পুজোর থিমেও ছিল এনআরসি-র বিষয়টি।

Hindu Mahasabha on NRC: ভারতকে নিজের মাতৃভূমি মনে করা মুসলিমরা NRC-র লাইনে দাঁড়াবেন না: হিন্দু মহাসভা
অখিল ভারত হিন্দু মহাসভার রাজ্য সভাপতি চন্দ্রচূড় গোস্বামীImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2023 | 7:21 AM

কলকাতা: দুর্গা পুজোর থিম নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল আগেই। এনআরসি ও সিএএ কার্যকর না করার দাবি তোলা হয়েছিল অখিল ভারত হিন্দু মহাসভার পুজোর থিমে। এই সংগঠনকে তৃণমূল ঘনিষ্ঠ বলেও ব্যাখ্যা করেছিল রাজনৈতিক মহলের একাংশ। আর এবার বেশ কিছু দাবি নিয়েই অমিত শাহের সঙ্গে দেখা করার দাবি জানাল সেই সংগঠন। মতুয়া সহ সব সনাতনী মানুষদের যাতে নিঃশর্ত নাগরিকত্ব দেওয়া হয়, সেই দাবি জানানো হবে বলে জানিয়েছেন সংগঠনের রাজ্য সভাপতি চন্দ্রচূড় গোস্বামী।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করার জন্য বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে চিঠি দিয়েছে হিন্দু মহাসভা। কী কী দাবি তাঁরা জানাতে চান, সেটাও উল্লেখ করা হয়েছে। সেখানেই বলা হয়েছে, “হিন্দু, বৌদ্ধ, শিখ, জৈন এবং সেই খ্রিস্টান ও মুসলমান সম্প্রদায় যারা এই দেশটাকে মাতৃভূমি বলে মনে করে, তাঁরা এনআরসি-র লাইনে দাঁড়াবেন না।”

চিঠিতে দাবি করা হয়েছে, সংগঠনের দাবি মানা না হলে আসন্ন লোকসভা নির্বাচনে এই সব দাবিগুলোকে সামনে রেখেই লড়াই করবে তারা। এনআরসি সংক্রান্ত দাবি ছাড়াও হিন্দু মহাসভার আর্জি, হালাল বা সাত্ত্বিক-এমন কোনও ব্যবস্থার কথা বলে জীবন-জীবিকার সঙ্গে ধর্মকে যেন মিলিয়ে না দেওয়া হয়। কলকাতার রুবি পার্কের কাছে আয়োজন করা হয় এই সংগঠনের দুর্গা পুজো। এবার সেখানেই পুজোর থিম ছিল ‘Say No to NRC CAA’। সনাতনীদের জন্য নিঃশর্ত নাগরিকত্বের দাবি উঠেছিল পুজোতেও। একইসঙ্গে হিন্দু মহাসভার দাবি, তফশিলি জাতি বা উপজাতির পাশাপাশি ব্রাহ্মণ বা কায়স্থদেরও সংরক্ষণর ব্যবস্থা করতে হবে।