East-West Metro Project: বাজেটে কপাল খুলল ইস্ট-ওয়েস্ট মেট্রোর, এক ধাক্কায় বেড়ে গেল ৩০০ কোটির বরাদ্দ

East-West Metro Project: ইস্ট-ওয়েস্ট মেট্রোয় সর্বদাই নজর থেকেছে গোটা দেশের। ইতিমধ্যেই হাওড়ায় গঙ্গার নিচ দিয়ে ছুটছে মেট্রো। উদ্বোধন করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তা নিয়ে বাংলায় উন্মদনার শেষ ছিল না। যদিও এখনও পর্যন্ত সমগ্র প্রকল্পের কাজ অনেকটাই বাকি।

East-West Metro Project: বাজেটে কপাল খুলল ইস্ট-ওয়েস্ট মেট্রোর, এক ধাক্কায় বেড়ে গেল ৩০০ কোটির বরাদ্দ
প্রতীকী ছবি এবারের বাজেটে ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের জন্য বড় ঘোষণা করেছেন নির্মলা সীতারামন। এই প্রকল্পে বাজেট বরাদ্দ এক লাফে ৬০০ কোটি টাকা থেকে বেড়ে ৯০৬ কোটি করা হয়েছেImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2024 | 4:11 PM

নয়া দিল্লি: বাজেটে বরাদ্দ বাড়ল ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্প। ৬০০ কোটি থেকে বরাদ্দ বেড়ে হয়েছে ৯০৬ কোটি টাকা। বাংলা কী পেয়েছে? প্রশ্নটা ঘোরাফেরা করছিল বাজেট শেষের পর থেকেই। এরমধ্যেই এল ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পে বরাদ্দ বৃদ্ধির ঘোষণা। সূত্রের খবর, এরইমধ্যে মেট্রো রেলের দমদম এয়ারপোর্ট-নিউগড়িয়া ভায়া রাজারহাট নির্মাণে ৪১ কোটি টাকার বরাদ্দ বৃদ্ধি করা হয়েছে। গতবার ১৭৫০ কোটি টাকার বরাদ্দ ছিল। এবার তা বেড়ে হল ১৭৯১.৩৯ টাকা।  

অন্যদিকে জোকা বিবাদীবাগ ভায়া মাঝেরহাট মেট্রোতেও বেড়েছে বরাদ্দ। ৪০০ কোটি টাকার বরাদ্দ বৃদ্ধি করা হয়েছে। গতবার বরাদ্দ ছিল ৮০০ কোটি টাকা। এবার তা বৃদ্ধি করে করা হয়েছে ১২০৮.৬১ কোটি টাকা। মেট্রোর ক্ষেত্রে এই খবর এলেও বাংলা কোনও নতুন ট্রেন পাচ্ছে কিনা, নতুন করে হাইস্পিড ট্রেন বাংলার ভাগ্য জুটছে কিনা সেদিকে নজর ছিল আম-আদমির। তবে বাজেটে সামগ্রিকভাবে যে বরাদ্দ বৃদ্ধি করা হয়েছে তা যথেষ্ট নয় বলে দাবি বিরোধীদের। ইতিমধ্যেই তা নিয়ে তৈরি হয়েছে চাপানউতোর। 

প্রসঙ্গত, ইস্ট-ওয়েস্ট মেট্রোয় সর্বদাই নজর থেকেছে গোটা দেশের। ইতিমধ্যেই হাওড়ায় গঙ্গার নিচ দিয়ে ছুটছে মেট্রো। উদ্বোধন করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তা নিয়ে বাংলায় উন্মদনার শেষ ছিল না। যদিও এখনও পর্যন্ত সমগ্র প্রকল্পের কাজ অনেকটাই বাকি। তা তা কবে শেষ হবে তা নিয়ে প্রশ্ন রয়েই গিয়েছে। এখন কেন্দ্রের নতুন বরাদ্দ বৃদ্ধির ঘোষণায় সেই কাজে কতটা গতি আসে সেটাই দেখার।