Amit Shah: দুর্গাপুজোর সপ্তমীতে কলকাতায় আসতে পারেন অমিত শাহ

Durga puja: কেন্দ্রীয় মন্ত্রিত্বের জন্য বিভিন্ন কাজে ব্যস্ত থাকেন শাহ। হঠাৎ অনেক কর্মসূচি চলে আসে তাঁর। সে রকম কিছু না হলে দুর্গাপুজোয় শাহকে কলকাতায় দেখতে পাওয়র সম্ভাবনা প্রবল।

Amit Shah: দুর্গাপুজোর সপ্তমীতে কলকাতায় আসতে পারেন অমিত শাহ
২০১৯ সালেও দুর্গাপুজোর উদ্বোধন করেছিলেন শাহ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2022 | 11:03 PM

নয়াদিল্লি: দুর্গাপুজোয় কলকাতায় আসতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপি সূত্রে খবর, সপ্তমীর দিন তিনি আসতে পারেন কলকাতা। শহরের একাধিক পুজো মণ্ডপে যাওয়ার সম্ভাবনা রয়েছে তাঁর। সন্তোষ মিত্র স্কোয়্যারের পুজো কমিটির তরফে শাহকে আমন্ত্রণ জানানো হয়েছে বলেও জানা গিয়েছে। সেই পুজো মণ্ডপের এ বারের থিম ‘আজাদির অমৃত মহোৎসব’। বিজেপি নেতা সজল ঘোষ সেই পুজোর উদ্যোক্তা। সেই পুজো মণ্ডপে শাহ আসতে পারেন। এ ছাড়াও কলকাতার বিভিন্ন পুজো মণ্ডপেও যাওয়ার সম্ভাবনা রয়েছে। কেন্দ্রীয় মন্ত্রিত্বের জন্য বিভিন্ন কাজে ব্যস্ত থাকেন শাহ। হঠাৎ অনেক কর্মসূচি চলে আসে তাঁর। সে রকম কিছু না হলে দুর্গাপুজোয় শাহকে কলকাতায় দেখতে পাওয়র সম্ভাবনা প্রবল। ব্যস্ততার জন্য তাঁর আসার দিনের পরিবর্তনও হতে পারে।

এর আগেও দুর্গাপুজোয় কলকাতায় এসেছিলেন অমিত শাহ। ২০১৯ সালে সল্টলেকের বিজে ব্লকের দুর্গাপুজোর উদ্বোধন করেছিলেন তিনি। সেই পুজোর উদ্যোক্তা সব্যসাচী দত্ত তখন বিজেপিতে ছিলেন।

দুর্গাপুজোয় রাজ্যে পুজো কমিটিগুলিকে ৬০ হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই ঘোষণার পরই মুখ্যমন্ত্রীর দান খয়রাতি নিয়ে সরব হয়েছেন বিরোধীরা। বিষয়টি নিয়ে মামলাও দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টে। রাজ্যের ৪০ হাজারেরও বেশি পুজো কমিটিকে এই টাকা দিতে খরচ হবে ২৫০ কোটিরও বেশি টাকা। এ নিয়ে হাইকোর্টে কী নির্দেশ দেয়, সে দিকে নজর রয়েছে শাসক থেকে বিরোধীর। এই পরিস্থিতিতে অমিত শাহ রাজ্যে এলে তা অন্য মাত্রা পাবে বলে মত রাজনীতিকদের।