সাইক্লোনের ত্রাণের কাজে মমতা সরকারের প্রশংসা করলেন রাজ্যপাল

সাইক্লোন (Cyclone Yaas) আছড়ে পড়ার আগের রাতেই নবান্নে যান রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। পরিস্থিতি ও পরিকল্পনা নিয়ে আলোচনা করেন মুখ্যমন্ত্রীর কাছে।

সাইক্লোনের ত্রাণের কাজে মমতা সরকারের প্রশংসা করলেন রাজ্যপাল
ফাইল ছবি
Follow Us:
| Updated on: May 27, 2021 | 3:01 PM

কলকাতা: বিধানসভা নির্বাচনের আবহে এবং ভোটের পর নানা কারণে কেন্দ্র ও রাজ্য সংঘাত বারবার প্রকাশ্যে এসেছে। প্রশাসনিক আধিকারিকদের তলব করে বার্তা দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়, টুইটেও মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে চলেছে যুদ্ধ। কিন্তু প্রাকৃতিক বিপর্যয়ের মুখে সব বিরোধ ভুলে রাজ্যের পাশে থাকতে দেখা গেল রাজ্যপালকে। সাইক্লোনের আগের দিনই নবান্নে ছুটে গিয়েছিলেন তিনি। এবার সাইক্লোন মিটতে ত্রাণের কাজের প্রশংসা করে টুইট করলেন রাজ্যপাল।

গত কাল, বুধবার সাইক্লোন ইয়াসের ল্যান্ডফল হয়েছে বাংলায়। আগে থেকেই প্রশাসনিক তৎপরতায় নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে বহু মানুষকে। রাতভত নবান্নে থেকে মিজে সব ব্যবস্থার তদারকি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর আজ, বৃহস্পতিবারও তৎপরতার সঙ্গে চলছে ত্রানের কাজ। আর সেই কাজে সঠিকভাবে সমন্বয় সাধন করার জন্য রাজ্য সরকারের প্রশংসা করলেন ধনখড়।

আরও পড়ুন: বাড়াতে হয়েছে অক্সিজেনের মাত্রা, রেমডেসিভির দিয়েই চিকিৎসা চলছে বুদ্ধবাবুর

রাজ্যপালের মুখে রাজ্য সরকারের তীব্র সমালোচনা শুনতেই অভ্যস্ত রাজ্যবাসী। তবে সাইক্লোনের আগে সুর কিছুটা নরম হয় তাঁর। গত মঙ্গলবার আলিপুর আবহাওয়া দফতরে গিয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘রাজ্য সরকার সব রকমের সক্রিয়তা দেখিয়ে প্রস্তুতি নিয়েছে।’ ওই দিনই সন্ধ্যা ৬ নাগাদ সেই কন্ট্রোল রুমে পৌঁছে যান রাজ্যপাল। মুখ্যমন্ত্রী তাঁকে স্বাগত জানিয়ে কন্ট্রোল রুমে নিয়ে ঢোকেন। মুখ্যমন্ত্রীর পাশের চেয়ারেই বসেন রাজ্যপাল। দু’জনের সৌজন্য আলাপও হয়।