Dilip Ghosh: ‘এর পরেও রাজ্য সরকার বলে ভ্যাকসিন পায়নি!’ ১০০ কোটি টিকাকরণের দোরগোড়ায় পৌঁছে ‘অবাক’ দিলীপ

India marks toward 100 crore vaccination: "নরেন্দ্র মোদীর মতো নেতৃত্ব আজ দেশে আছে বলে সম্ভব হচ্ছে এবং যাঁরা টিকাকরণের কাজের সঙ্গে যুক্ত আছেন, স্বাস্থ্য কর্মী, ডাক্তার, যাঁরা রিসার্চ করছেন, সমস্ত মানুষের এর জন্য কৃতিত্ব প্রাপ্য। সবাইকে ধন্যবাদ দেওয়া উচিত।''

Dilip Ghosh: 'এর পরেও রাজ্য সরকার বলে ভ্যাকসিন পায়নি!' ১০০ কোটি টিকাকরণের দোরগোড়ায় পৌঁছে 'অবাক' দিলীপ
বাংলার পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন গোটা দেশ, জানালেন দিলীপ ঘোষ (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2021 | 8:52 AM

কলকাতা: ডিসেম্বরের মধ্যেই দেশের ১০০ কোটি জনগণকে করোনা টিকা (COVID Vaccination) দেওয়া হবে বলে লক্ষ্যমাত্রা নিয়েছিল কেন্দ্র। তবে অক্টোবর শেষ হওয়ার আগেই সেই লক্ষ্য ছুঁয়ে ফেলার পথে তারা। মঙ্গলবারই দেশে টিকা প্রাপকের মোট সংখ্যা ছিল ৯৯ কোটি ১২ লাখ ৮২ হাজার ২৮৩।

বিশ্বের একমাত্র দেশ হিসাবে আজ একশো কোটি ভ্যাকসিন ডোজ পূর্ন করবে ভারত। আর এ নিয়েও রাজ্য সরকারকে বিঁধলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। ইকোপার্কে মর্নিং ওয়াকে গিয়ে তাঁর মন্তব্য, এর পরেও রাজ্য বলে তারা টিকা পায় না।

দেশের ১০০ কোটি মানুষের টিকাকরণ নিয়ে দিলীপ ঘোষ বলেন, “নিঃসন্দেহে এটা আমাদের কাছে গৌরবের। ভারতের মতো একটা পিছিয়ে থাকা দেশ বলে মনে করি যাকে, মেডিকেল সায়েন্সে হোক বা অন্য কারণে হোক… সেই দেশ বিশ্বকে পথ দেখাচ্ছে।” তিনি যোগ করেন, “অনেক উন্নত দেশ যারা, মেডিকেল সায়েন্সে অনেক উন্নতি করেছে, তারাও পিছিয়ে গেছে। অন্যান্য দেশে একটা ভ্যাকসিন হচ্ছে, আমাদের দেশে দুটো করে ভ্যাকসিন হচ্ছে। দেশের একশো কোটি লোককে দেওয়ার সঙ্গে সঙ্গে আরও পঞ্চাশটা গরিব দেশের মানুষকে ভ্যাকসিন দিচ্ছি আমরা মানবতার খাতিরে।”

প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করে এর পর দিলীপবাবু বলেন, “নরেন্দ্র মোদীর মতো নেতৃত্ব আজ দেশে আছে বলে সম্ভব হচ্ছে এবং যাঁরা টিকাকরণের কাজের সঙ্গে যুক্ত আছেন, স্বাস্থ্য কর্মী, ডাক্তার, যাঁরা রিসার্চ করছেন, সমস্ত মানুষের এর জন্য কৃতিত্ব প্রাপ্য। সবাইকে ধন্যবাদ দেওয়া উচিত।” আর এর পরেই রাজ্যের শাসক দলকে নিশানা করেন বিজেপি নেতা।

তিনি বলেন, “এর পরেও রাজ্য সরকার বলে ভ্যাকসিন দেয় না! যুক্তি কখনওই ছিল না। এগুলো হীনমন্যতা, অযোগ্যতা আর কেবল কুৎসার রাজনীতি ছাড়া কিছু নয়।” দিলীপ আরও যোগ করেন, “সারা দেশের মানুষ আজ খুশি। আমি অন্যান্য রাজ্যেও গেলাম। দিল্লিতে আমি নিজে একটা ভ্যাকসিন নিয়েছি। কোথাও কোনও ঝগড়াঝাটি নেই। সাধারণ ভাবে মানুষ আসছেন, নিচ্ছেন। কিন্তু এখানে কোনও সিস্টেম নেই। মানুষকে ভ্যাকসিন নিতে গিয়ে লাঠি খেতে হচ্ছে, মারা যাচ্ছে। এর থেকে দুর্ভাগ্যের কী আছে!”

দিলীপ ঘোষের আক্রমণ, রাজ্য সরকারের কোনও যোগ্যতা নেই। তারা একটা কাজও ঠিক মতো করতে পারে না। সারা দেশে একশো কোটি মানুষ যেখানে ভ্যাকসিন পেয়েছে সেখানে পশ্চিমবাংলায় কে পাচ্ছে আর কে পাচ্ছে না বোঝা যাচ্ছে না বলে দাবি করেন তিনি। তাঁর অভিযোগ, গ্রামের দিকের মানুষ এখনও ভ্যাকসিন থেকে বঞ্চিত। আবার কলকাতা শহরে ‘সমস্ত কিছু দেওয়া হচ্ছে,’ তাও এখানেও মানুষ জানতে পারছেন না কোথায় এবং কীভাবে ভ্যাকসিন পাবেন, অভিযোগ দিলীপের।

আরও পড়ুন: Bangladesh-‘র ঘটনার নিন্দায় সরব অপর্ণা, ‘হঠাৎ প্রলাপ’ বলে টিপ্পনী তথাগতর