Auto Route problem: থমকে রইল কয়েক হাজার অটো, সপ্তাহের প্রথম দিনেই প্রবল ভোগান্তি শহরে

Auto Route problem: প্রতিদিন উল্টোডাঙা থেকে বহু যাত্রী সেক্টর ৫-সহ একাধিক রুটে যাতায়াত করেন। ফলে অটোজটে নাজেহাল হতে হয়েছে তাঁদের।

Auto Route problem: থমকে রইল কয়েক হাজার অটো, সপ্তাহের প্রথম দিনেই প্রবল ভোগান্তি শহরে
উল্টোডাঙায় অটোজট
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2022 | 2:41 PM

কলকাতা : শহরের রাস্তায় অটোর সমস্যা নতুন নয়। কখনও রুট, কখনও ভাড়া, অটো পরিষেবায় নানা সমস্যা লেগেই রয়েছে। আর তার জেরে প্রতিনিয়ত ভোগান্তির শিকার হতে হয় সাধারণ মানুষকে। সপ্তাহের প্রথম দিন অর্থাৎ সোমবার ফের সেই পরিস্থিতিতে পড়তে হল নিত্যযাত্রীদের। এ দিন সকালে ব্যস্ত সময়েই অবরোধ শুরু করেন উল্টোডাঙার অটো চালকেরা। পুলিশের নয়া সিদ্ধান্তের বিরোধিতা করেই তাঁরা অবরোধ করেন। অটো চালাবেন না বলে সাফ জানিয়ে দেন।

মূলত উল্টোডাঙা- বাগুইআটি রুটের অটো নিয়েই অভিযোগ ছিল অন্যান্য রুটের অটোচালকদের। পুলিশের নির্দেশ অনুযায়ী,  যে সব অটো বাগুইআটি যাচ্ছে সেগুলিকে মুচিপাড়া দিয়ে ঘুরিয়ে নিয়ে যেতে হয়। কার্যত এক কিলোমিটার অতিরিক্ত রাস্তা যেতে হয় ওই রুটের অটোগুলিকে। আর ওই এক কিলোমিটার রাস্তার মধ্যেই আরও অন্তত চারটি রুটের যাত্রীরা ওঠেন। সে ক্ষেত্রে শোভাবাজার, আহিরীটোলার মত রুটের অটোগুলি যাত্রী পায় না বলে অভিযোগ। অর্থাৎ কাটা রুটে যাত্রী নিয়ে চলে যায় অনেক অটো।

এই নিয়ে দীর্ঘ দিন ধরেই অভিযোগ ছিল। আর সোমবার সেই অভিযোগেই অটো বন্ধ করে দেন চালকরা। প্রায় হাজার দুয়েক অটো থমকে যায় এ দিন। প্রতিদিন এই রুটে হাজার হাজার মানুষ যাতায়াত করেন। বিশেষত তথ্য প্রযুক্তি তালুর সেক্টর ফাইভে যাওয়ার যাত্রী সংখ্যা থাকে অনেক। তাই আচমকা এ ভাবে অটো বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তির শিকার হয় নিত্যযাত্রীদের একটা বড় অংশ। তাঁদের দাবি, বারবার বলেও এই সমস্যার কোনও সমাধান হচ্ছে না। পাশাপাশি, গ্যাসের দাম বেড়ে যাওয়ায় ভাড়া বাড়ানোর দাবিও জানান তাঁরা।

পরিস্থিতি সামাল দিতে আসরে নামে পুলিশ। প্রায় বেলা ২ টে বেজে যায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতে। অটোচালকদের তরফে জানানো হয়েছে, পুলিশ এক সপ্তাহ সময় চেয়েছে। তার মধ্যে সমস্যার সমাধান করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে। এই আশ্বাস পাওয়ার পরই অবরোধ তুলে নেন চালকরা। ফের পরিষেবা শুরু হয়েছে। ফলে সকালে অফিস বা কলেজ যাওয়ার পথে যাঁরা নাজেহাল হয়েছেন, ফেরার সময় তাঁদের তেমন অসুবিধা হবে না বলেই মনে করা হচ্ছে।