Babul Supriyo’s Oath: রাজ্যপাল বিভাজনের চেষ্টা করছেন’, বাবুলকে শপথ পাঠ করিয়ে মন্তব্য ডেপুটি স্পিকারের

Babul Supriyo's Oath: রাজ্যপাল বিভাজনের চেষ্টা করছেন',  বাবুলকে শপথ পাঠ করিয়ে মন্তব্য ডেপুটি স্পিকারের
শপথ নিলেন বাবুল সুপ্রিয়

Babul Supriyo's Oath: রাজ্যপাল জগদীপ ধনখড় বিধানসভার সঙ্গে একাধিকবার সংঘাতে জড়িয়েছেন। বাবুল সুপ্রিয়র শপথ নিয়ে জটিলতা এই পর্বের নয়াতম সংযোজন।

TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

May 11, 2022 | 1:57 PM

কলকাতা: ‘রাজ্যপাল বিভাজনের চেষ্টা করছেন।’ বিধায়ক পদে বাবুল সুপ্রিয়কে শপথবাক্য পাঠ করানোর পর মন্তব্য করলেন ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়। বুধবার বিধানসভায় শপথ নেন তৃণমূল বিধায়ক বাবুল সুপ্রিয়। শপথ গ্রহণের ভালভাবে মিটে যাওয়ায় ধন্যবাদ জানালেন বিধানসভার স্পিকার, ডেপুটি স্পিকার ও মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। শপথগ্রহণের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে শপথ জানালেন বাবুল সুপ্রিয়। বালিগঞ্জের তৃণমূল বিধায়ক জানান, সুব্রত মুখোপাধ্যায়ের মতো নেতা যে কেন্দ্র থেকে ভোটে লড়তেন, সেই কেন্দ্রের ভোটারদের জন্য তাঁকে কাজ করার সুযোগ করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কারণে ধন্যবাদ জানালেন মমতাকে।

এদিন বাবুল সুপ্রিয়কে শপথবাক্য পাঠ করানোর পর ডেপুটি স্পিকার বিস্ফোরক মন্তব্য করেন। তিনি বলেন, “রাজ্যপাল বিভাজনের চেষ্টা করছেন। কিন্তু আমরা একত্রিত হয়ে কাজ করব। বিভাজনের পথে যাব না।” প্রসঙ্গত, উপনির্বাচনে জয়ের ২৫ দিনের মাথায় শপথবাক্য পাঠ করলেন বাবুল। কে শপথবাক্য পাঠ করাবেন, এই বিষয়টা নিয়েই নজিরবিহীনভাবে ঢিলেমি হয়েছে বাবুল সুপ্রিয়র শপথগ্রহণে। এর আগে এতটা দেরিতে কোনও বিধায়কের শপথ হয়নি।

রাজ্যপাল জগদীপ ধনখড় বিধানসভার সঙ্গে একাধিকবার সংঘাতে জড়িয়েছেন। বাবুল সুপ্রিয়র শপথ নিয়ে জটিলতা এই পর্বের নয়াতম সংযোজন। স্পিকারের পরিবর্তে ডেপুটি স্পিকার দিয়ে বাবুল সুপ্রিয়কে শপথবাক্য পাঠ করানোর কথা বলেছিলেন রাজ্যপাল। রাজ্য সরকার রাজ্যপালের ইচ্ছাতেই মান্যতা দেয়। সংবিধানে যা বলা রয়েছে, তার ভিত্তিতেই ডেপুটি স্পিকার দিয়ে শপথবাক্য পাঠ করানোর কথা বলেছিলেন রাজ্যপাল।

এই খবরটিও পড়ুন

বুধবার সকালে বাবুল সুপ্রিয়কে শপথবাক্য পাঠ করান ডেপুটি স্পিকার। তারপরই ডেপুটি স্পিকার বলেন. “আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করার চেষ্টা করছি। কিন্তু বিভাজন ঘটাচ্ছেন রাজ্যপালই।” রাজনৈতিক মহলের ব্যাখ্যা, ঘটনাপ্রবাহের প্রেক্ষিতে ডেপুটি স্পিকারের এই মন্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA