Weather Update: মৎস্যজীবীদের গভীর সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা, আচমকাই ভোল বদলে ফেলছে বাংলার আকাশ?

Weather Update: এদিন ২৪ জুলাইও দিনভর বাংলার প্রায় সর্বত্রই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। গত ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে সবথেকে বেশি বৃষ্টিপাত হয়েছে বাঁকুড়ায়। ৮৫.৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে লাল মাটির এই জেলায়।

Weather Update: মৎস্যজীবীদের গভীর সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা, আচমকাই ভোল বদলে ফেলছে বাংলার আকাশ?
প্রতীকী ছবি Image Credit source: Meta AI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2024 | 7:10 PM

কলকাতা: ঝাড়খণ্ডের উপর পাক খাচ্ছে ঘূর্ণাবর্ত। অন্যদিকে বাংলার মাথায় নিম্নচাপের ছায়া। দুইয়ে মিলিয়ে আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টিও হতে পারে। সে কারণেই আগামী কয়েকদিন মৎস্যজীবীদের গভীর সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে জারি হয়েছে নিষেধাজ্ঞা। 

এদিন ২৪ জুলাইও দিনভর বাংলার প্রায় সর্বত্রই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। গত ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে সবথেকে বেশি বৃষ্টিপাত হয়েছে বাঁকুড়ায়। ৮৫.৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে লাল মাটির এই জেলায়। আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা হাবিবুর রহমান বিশ্বাস জানাচ্ছেন একদিন আগেই দিঘার কাছে সক্রিয় রয়েছে মৌসুমী অক্ষরেখা। তার হাত ধরেই বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে বাংলায়। বাড়ছে বৃষ্টির দাপট। বর্তমানে অক্ষরেখা ঝাড়খণ্ড থেকে ক্যানিং পর্যন্ত বিস্তৃত। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি হওয়ার কারণে আর্দ্রতা-জনিত অস্বস্তিও বজায় থাকবে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা। 

এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ঘোরাফেরা করল ৩১-৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা থাকছে ২৬-২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। এদিকে দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি কিন্তু এখনও রয়েই গিয়েছে। তবে উত্তর ভাসলেও এখনই রেহাই নেই বৃষ্টির হাত থেকে। তবে হাওয়া অফিস বলছে ধীরে ধীরে বৃষ্টি কমবে উত্তরবঙ্গের উপরের জেলাগুলিতে।