Behala Pond: দেখে বোঝার উপায় নেই! এটাই নাকি পুকুর ছিল! এবার কি তবে হাল ফিরবে?

Behala Pond: দিনের পর দিন আবর্জনা ফেলা হয়েছে ওই পুকুরে। ফলে ভরাট হয়ে গিয়েছে সেটি। এবার তা সংস্কারের কাজ শুরু হল।

Behala Pond: দেখে বোঝার উপায় নেই! এটাই নাকি পুকুর ছিল! এবার কি তবে হাল ফিরবে?
পুকুর সংস্কারের কাজ চলছে বেহালায়
Follow Us:
| Edited By: | Updated on: Jun 07, 2022 | 9:02 PM

কলকাতা : শহরের একাধিক জায়গায় পুকুর ভরাট করার অভিযোগ মাঝে মধ্যেই সামনে আসে। আবার এমন অনেক পুকুর রয়েছে, যা ভরাট হচ্ছে দিনের পর দিন, অথচ তা কেউ বুঝতেই পারছেন না। ওই জায়গায় যে পুকুর ছিল, তা দেখে আর বোঝার উপায় নেই। এমনই এক জলাশয় উদ্ধার করার কাজ শুরু হল বেহালায়। ১২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এই কাজ শুরু করেছেন।

বেহালার ১২০ নম্বর ওয়ার্ডের ভূপেন রায় রোডের ঘটনা। একটি পুকুর বেশ কয়েকদিন ধরেই বুজিয়ে ফেলা হচ্ছিল বলে অভিযোগ। পুরসভার রেকর্ডে এটা বহুদিন ধরেই পুকুর দেখানো ছিল বলে জানিয়েছেন কাউন্সিলর সুশান্ত ঘোষ। তাঁর দাবি, কিছু অসাধু মানুষ অসাধু উদ্দেশ্য নিয়ে এই পুকুরটি ভরাট করছিল।

রাস্তার সামনের দিক ঘিরে দিনের পর দিন আবর্জনা ফেলে বুঝিয়ে ফেলা হচ্ছিল। পুরসভা ভোটের আগে ভোট প্রচারের সময় স্থানীয় মানুষজন সুশান্ত ঘোষকে বিষয়টি জানিয়েছিলেন। বর্তমানে ১২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তিনি। কাউন্সিলর হওয়ার পর এ ব্যাপারে নজর দেন তিনি। তিনি বাসিন্দাদের আশ্বস্ত করেছিলেন, ভোট হয়ে যাওয়ার পরই তিনি ব্যবস্থা নেবেন।

সেই কথা মত কাজ শুরু করেছেন তিনি। মঙ্গলবার সেই কাজ শুরু করেছেন তিনি। পুকুর আবার আগের অবস্থায় ফিরিয়ে দেওয়ার জন্য পুরসভার কর্মীদের নিয়ে ওই পুকুর সংস্কারের কাজে নেমেছেন কাউন্সিলর। বর্তমানে পুকুরটি পুরসভা অধিগ্রহণ করেছে বলে সুশান্ত বাবু জানিয়েছেন। এই পুকুরটি প্রায় এক বিঘার কাছাকাছি জমি নিয়ে ছিল।