রাজপথে যুব মোর্চার দৌড় হচ্ছেই, পুলিশি অনুমতিকে ‘থোরাই কেয়ার’ দিলীপের

ম্যারাথনের অনুমতি চেয়ে শুক্রবার লালবাজারে আবেদন জানানো হলে পুলিশ তা দেয়নি।

রাজপথে যুব মোর্চার দৌড় হচ্ছেই, পুলিশি অনুমতিকে 'থোরাই কেয়ার' দিলীপের
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jul 31, 2021 | 3:55 PM

কলকাতা: পুলিশি অনুমতিকে ‘থোরাই কেয়ার’। লালবাজারের সম্মতি না থাকলেও রবিবার শ্যামবাজার থেকে ধর্মতলার মোড় পর্যন্ত ম্যারাথন কর্মসূচি পালন করবে যুব মোর্চা। দীর্ঘ ছুটি কাটিয়ে শহরে ফিরে আসার পরই শনিবার এমনটা জানিয়ে দিয়েছেন বিজেপি রাজ্য দিলীপ ঘোষ। অলিম্পিকে অংশগ্রহণকারী ভারতীয় অ্যাথলিটদের সম্মান জানাতেই এই আগামিকাল দেশজুড়ে এই ম্যারাথন কর্মসূচির আয়োজন করা হয়েছে যুব মোর্চার তরফে। যদিও ম্যারাথনের অনুমতি চেয়ে শুক্রবার লালবাজারে আবেদন জানানো হলে পুলিশ তা দেয়নি।

কলকাতা পুলিশের বক্তব্য, যেহেতু এখনও কোভিড বিধির কারণে জমায়েতে আংশিক নিষেধাজ্ঞা রয়েছে, তাই এমন কোনও অনুষ্ঠান করা যাবে না যাতে জনসমাগম হয়। কিন্তু দিলীপবাবু এ দিন স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন, পুলিশ অনুমতি দিক, বা না দিক, রবিবার শহরের রাজপথে যুব মোর্চার ম্যারাথন হচ্ছেই। ফলে আগামিকাল নতুন করে প্রশাসনের সঙ্গে বিরোধীদের সংঘর্ষের সম্ভাবনা তৈরি হয়েছে।

যেহেতু বিজেপির তরফে সর্বভারতীয় স্তরে এই কর্মসূচি নেওয়া হয়েছে, তাই এ রাজ্যের তা পালন করে বদ্ধপরিকর গেরুয়া শিবির। বিজেপির বক্তব্য, করোনার নাম করে পশ্চিমবঙ্গে তাদের কোনও কর্মসূচিই পালন করতে দেওয়া হয় না। অপরদিকে শাসকদলের পক্ষ থেকে কোনও কর্মসূচি নেওয়া হলে তখন উল্টো ছবি দেখা যায়। এই অভিযোগকে সামনে রেখেই আগামিকাল ম্যারাথন কর্মসূচি যুব মোর্চা পালন করে বলে জানিয়েছেন দিলীপ ঘোষ। তারপর যদি পুলিশ গ্রেফতার করে, তাতেও খেদ নেই বিজেপি রাজ্য সভাপতির। আরও পড়ুন: হাসপাতালের গেটে সাঁটানো বিবর্ণ ‘নিরুদ্দেশ সংবাদ’ই বাড়িতে ফেরাল মানসিক ভারসাম্যহীন প্রৌঢ়কে